tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৯ জানুয়ারী ২০২৪, ১৭:১৩ পিএম

জনগণ আওয়ামী লীগের সকল অপকৌশলকে ব্যর্থ করে দিয়েছে : ড.মাসুদ


া;দন্বতহ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, জনগণ সরকারের রক্তচক্ষুকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে না গিয়ে তাদের সকল অপকৌশলকে ব্যর্থ করে দিয়েছে। ভয়-ভীতি, হুমকি-ধমকি উপেক্ষা করে ভোটদান থেকে বিরত থাকে। তারা আওয়ামী সরকারকে প্রত্যাখ্যান করে কেয়ারটেকার সরকারের পক্ষে তাদের শক্ত অবস্থান ব্যক্ত করেছে।


মঙ্গলবার (৯ জানুয়ারি) জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত প্রহসনের নির্বাচন বাতিল ও অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর খিলগাঁও এ গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, তামাশার নির্বাচনে ভোটকেন্দ্রে ভোটারদের তেমন উপস্থিতিই ছিলো না, দেশের ২৭টি কেন্দ্রে ১টি ভোটও পড়েনি। প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করে ভোটকেন্দ্রে না গিয়ে দেশের জনগণ বুঝিয়ে দিয়েছে আওয়ামী সরকারের অধীনে বাংলাদেশে কোনো নির্বাচনে অংশগ্রহণ করতে জনগণ প্রস্তুত নয়। গণতান্ত্রিক বিশ্ব ও বাংলাদেশের বন্ধু রাষ্ট্রসমূহও এই নির্বাচন নিয়ে হতাশা ব্যক্ত করেছেন।

প্রহসনের এই নির্বাচনকে অংশগ্রহণমূলক করে তোলার লক্ষ্যে আওয়ামী লীগ প্রশাসনের সহযোগিতায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে যাওয়ার জন্য ভোটারদের ভয়ভীতি দেখিয়েছে। অনেকের ভোটার আইডি কার্ড নিয়ে এসে সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করার হুমকি দিয়েছে। এমতাবস্থায় জনগণের ন্যায্য ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে জামায়াতে ইসলামীসহ বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচারের কবল থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে হবে। তিনি সকলকে এই আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার উদাত্ত আহ্বান জানান।

ড.মাসুদ বলেন, ৭ জানুয়ারি বাংলাদেশের ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এইদিন দেশের জনগণ ও বিশ্ববাসী বাংলাদেশে আরও একটি ভোটারবিহীন একতরফার ডামি নির্বাচন প্রত্যক্ষ করেছে। বাংলাদেশের প্রায় সকল রাজনৈতিক দল, বুদ্ধিজীবী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য আন্দোলন করে আসছে। অথচ এই ফ্যাসিস্ট সরকার সবকিছু অগ্রাহ্য করে জনগণের ৩ হাজার কোটি টাকা নষ্ট ব্যয় করে ৭ জানুয়ারি একটি প্রহসনের নির্বাচনের আয়োজন করেছিল।

তিনি দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে প্রহসনের নির্বাচন বাতিল করে অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করার আহ্বান জানান। অন্যথায় জনগণের আন্দোলন অব্যাহত রয়েছে এই আন্দোলন সংগ্রামের মাধ্যমেই জনগণ তার দাবি আদায় করেই ছাড়বে।

এছাড়াও প্রহসনের নির্বাচন বাতিল ও অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর পল্টন, মতিঝিল, রমনা, ধানমন্ডি, যাত্রাবাড়ি, কদমতলী, শ্যামপুর, ডেমরা, সবুজবাগ, মুগদা, বংশাল, কোতোয়ালি, সূত্রাপুর, চকবাজার, লালবাগ, গেন্ডারিয়া, কলাবাগান, নিউমার্কেট, কামরাঙ্গীরচর, হাজারীবাগ সহ বিভিন্ন থানায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে।

পল্টনে গণসংযোগ ও লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নির্বাচন বাতিল এবং কেয়ারটেকার সরকারের অধীনে দেশে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর পল্টনে সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খান, অ্যাডভেকেট মারুফুল ইসলাম, মোহাম্মদ ওমর ফারুক, মোস্তাফিজুর রহমান শাহীনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

লিফলেট বিতরণকালে অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে জনগণের কোনো অংশগ্রহণ ছিলো না। দেশের মানুষ এই নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগের এই নির্বাচন ছিলো ডামি নির্বাচন। সেখানে প্রার্থী, ভোটার সহ সবকিছুই ডামি ছিলো। জাল ভোটের ডামি ও প্রহসনের এই নির্বাচনকে সমগ্র দেশবাসী বয়কট করেছে। সেই সাথে আন্তর্জাতিক সম্প্রদায়ও এই নির্বাচনকে নিয়ে হতাশা ব্যক্ত করেছে। সুতরাং অবিলম্বে দেশ ও জনগণের স্বার্থে প্রহসনের নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণা দিয়ে জনগণের প্রত্যাশা পূরণের দাবি জানাচ্ছি।

যাত্রাবাড়ীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ: একই দাবিতে রাজধানীর যাত্রাবাড়ীতে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাজাহান খানের নেতৃত্বে এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন কবির হোসেন মোল্লা, মাওলানা আব্দুর রাজ্জাক, মোহাম্মদ দেলোয়ার হোসেন, মো. শফিউল আলম শাফি, অ্যাডভোকেট আনোয়ার হোসেন মিল্লাতসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ধানমন্ডিতে গণসংযোগ ও লিফলেট বিতরণ: রাজধানীর ধানমন্ডিতে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচিতে নেতৃত্ব প্রদান করেন ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের মজলিসে শূরা সদস্য মোহাম্মদ আলী। আরও উপস্থিত ছিলেন ধানমন্ডি দক্ষিণ থানা নায়েবে আমীর হাফেজ রাশেদুল ইসলাম, সেক্রেটারি এডভোকেট জোবায়দুর রহমান, উত্তর থানা সেক্রেটারি মোস্তাফিজুর রহমান বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সবুজবাগে গণসংযোগ ও লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর সবুজবাগে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আবু নাবিলের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ ও শুরা সদস্য মুরাদ হোসেন, মোঃ ইউসুফ, মোঃ ফারুক হোসেন, মোঃ মাসউদুর রহমান, সৈয়দ আহমেদ, মোঃ আরিফ, মোঃ আব্দুস সালাম প্রমুখ নেতৃবৃন্দ।

ডেমরায় গণসংযোগ ও লিফলেট বিতরণ: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর ডেমরায় আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগর দক্ষিণের মজলিসের শূরা সদস্য আবু মিদহাত, মুসাইব উমাইয়ের, আবু তাহসিন, মাওলানা মুহা. দেলোয়ার হোসাইন এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জসিম উদ্দিন, কামারাম মুনীর ফুয়াদ, হাসান মোহাম্মদ, পারভেজ মোতালেব, মিজান আকন, জাহাঙ্গীর আলম, আব্দুর রহিম, মোঃ সোহেল, ছাত্রনেতা তাহমিদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কদমতলীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর কদমতলীতে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসের শূরা সদস্য মাওলানা আমিরুল ইসলাম ও ডাঃ রফিকুল আলমের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন থানার কর্মপরিষদ সদস্য সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শাহজাহানপুরে গণসংযোগ ও লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর শাজাহানপুরে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আবু সাকিবের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন থানার কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড দায়িত্বশীলবৃন্দ।

মতিঝিলে গণসংযোগ ও লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর মতিঝিলে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য সৈয়দ সিরাজুল হকের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এস.এম.শামসুল বারী, মোতাসিম বিল্লাহ, নূর উদ্দিন, ইমাম হোসেন সহ থানার কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

মুগদায় গণসংযোগ ও লিফলেট বিতরণ: ককেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর মুগদাতে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এডভোকেট রিয়াজ উদ্দিনের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন আবু মাহির, এমদাদুল হক, সেলিম রেজা, আবু শাহিয়ান, শামীম হাসনাইন, মোস্তাফিজুর রহমান, শাহ আলম সহ প্রমুখ নেতৃবৃন্দ।

কোনাপাড়ায় গণসংযোগ ও লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর কোনাপাড়ায় আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আবু জয়নবের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য আবু ছাঈম, থানা কর্মপরিষদ সদস্য হারুনুর রশিদ, ইমাম হুসাইন, মীর আল-আমিন, মনিরুজ্জামান, জাকির হোসেন, সেলিম উদ্দিন, নেছার উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

শ্যামপুরে গণসংযোগ ও লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর শ্যামপুরে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ইঞ্জি. জসিম উদ্দিন, আব্দুর রব ফারুকি, এমদাদ হোসেনের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

গণসংযোগ ও লিফলেট বিতরণে কালে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিম, মহানগরী মজলিশে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, মুহাম্মদ আবু মুয়াজ, থানা কর্মপরিষদ সদস্য মোহাম্মদ সারোয়ার, শাহ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম, বাহার উদ্দিন ও ছাত্রশিবিরের থানা সভাপতি নাঈম ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি