tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৮ পিএম

এত ব্যর্থতার পরও নাঈমকে আগলে রাখলেন সাকিব


2

লম্বা বিরতির পর দলে ফিরেও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ নাঈম শেখ। তাঁর ব্যাটিং অ্যাপ্রোচ, স্ট্রাইক রেট, আউট হওয়ার ধরন—বেশ দৃষ্টিকটু।


সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তরাও চরম হতাশ নাঈমকে নিয়ে। ভক্তরা রীতিমতো ধুয়ে দিচ্ছেন বাঁহাতি এই ওপেনারকে।

তবে এত ব্যর্থতার পরও অধিনায়ক সাকিব আল হাসান আগলে রাখলেন নাঈমকে। তরুণ এই ওপেনারের ব্যাটিংয়ে সমস্যা দেখছেন না অধিনায়ক। বরং নাঈমের সমস্যাটা মানসিক বলে জানালেন সাকিব আল হাসান।

চলতি এশিয়া কাপের বাংলাদেশের চার ম্যাচের প্রতিটিতেই খেলেছেন নাঈম। যার মধ্যে একটিতে করেছেন সর্বোচ্চ ২৮ রান। যেটা তার ওয়ানডে ক্যারিয়ারেও সর্বোচ্চ। বাকি তিন ম্যাচের রান হলো ১৬, ২০ ও ২১। এর চেয়ে বড় কথা তাঁর স্ট্রাইকরেট। ৮ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তার স্ট্রাইকরেট ৬০.৫০। বাজবলের ক্রিকেটের যুগে এমন স্ট্রাইকরেট যে কোনো দলের জন্যই হতাশার।

তবে কাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে অধিনায়ক সাকিব বললেন, ‘ওপেনিং পরীক্ষা–নিরীক্ষা না। নাঈম চারটাই ম্যাচ খেলেছে। প্রথম ম্যাচের পর ইনজুরি বেড়েছে, লিটন আসেনি। সবকিছু মিলিয়ে অন্য কিছু চিন্তা করতে হতো। বিশেষ করে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে টিম ম্যানেজমেন্টের মনে হয়েছে মিরাজ বেটার অপশন। এই দুই দলে মিস্ট্রি স্পিনার আছে। ওদের বিপক্ষে মিরাজ সবসময় ভালো খেলেছে। ওপেনিং জুটি ৫০ রানের, ওটাই ৮০–৯০ হলে খেলাটা অন্যরকম হতে পারত। নাঈম চার ম্যাচেই ভালো শুরু করেছে। এরপর আউট হয়ে যাচ্ছে। স্কিলের চেয়ে মানসিক জায়গায় কাজ করতে হবে বেশি।’

এবি