tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২২, ১৫:১২ পিএম

পিএসএল : প্লেয়ার ড্রাফটে ২৮ বাংলাদেশী


11_2022

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে। বিশ্ব ক্রিকেটে অল্প সময়েই বেশ সমাদৃত এই ফ্রাঞ্জাইজি লিগের আগামী আসরে দেখা যেতে পারে একঝাঁক বাংলাদেশী ক্রিকেটারদের। এর আগেও পিএসএল খেলেছেন একাধিক বাংলাদেশী ক্রিকেটার।


পিএসএলের আগামী আসরে দল পেতে ইতোমধ্যেই বিভিন্ন দেশ থেকে কয়েক শ’ ক্রিকেটার নাম লিখিয়েছেন। যেখানে বাংলাদেশ থেকে আছেন ২৮ জন। সর্বোচ্চ ১৩৯ জন ইংলিশ ক্রিকেটার রয়েছেন পিএসএল খেলতে আগ্রহীদের তালিকায়।

এছাড়া আফগানিস্তান থেকে আবেদন করেছেন ৪৩ জন। অস্ট্রেলিয়ার ১৪ জন, আয়ারল্যান্ডের নয়জন, নিউজিল্যান্ডের ছয়জন, সাউথ আফ্রিকার ২৫ জন, শ্রীলঙ্কার ৬০ জন, ওয়েস্ট ইন্ডিজের ৩৮ জন ও জিম্বাবুয়ের ১১ ক্রিকেটার পিএসএলের প্লেয়ার ড্রাফটে নাম লিখিয়েছেন।

আইসিসির সহযোগী দেশগুলো থেকেও অনেক আবেদন এসেছে। এর মাঝে নেদারল্যান্ডসের ১৫ জন, স্কটল্যান্ডের ১০ জন, আরব আমিরাতের ২৫ জন ও কানাডার ১০ ক্রিকেটার রয়েছেন। তবে সংখ্যা প্রকাশ করলেও কিছু তারকা ক্রিকেটার ছাড়া বাকিদের নাম প্রকাশ করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নাম প্রকাশ করাদের মাঝে বাংলাদেশ থেকে আছেন, সাকিব আল হাসান, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, শেখ মেহেদী হাসান ও এবাদত হোসেন। যেখানে সাকিবের ভিত্তিমূল্য ধরা হয়েছে সর্বোচ্চ পরিমাণে। তাকে রাখা হয়েছে প্লাটিনাম ক্যাটাগরিতে।

এন