tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৭ জুলাই ২০২৩, ১৯:৫৪ পিএম

বুড়িগঙ্গায় ওয়াটার বাস ডুবে হতাহতের ঘটনায় নূরুল ইসলাম বুলবুলের শোক


Photo

গতকাল রবিবার রাজধানীর শ্যামবাজার ঘাট থেকে কেরানীগঞ্জের তেলঘাটে যাওয়ার সময় বুড়িগঙ্গা নদীতে একটি ওয়াটারবাস বালুবাহী বাল্কহেডের ধাক্কায় ডুবে যায়। এতে বেশ কিছু যাত্রী সাঁতরে পাড়ে উঠতে পারলেও ৩ জন যাত্রী নিহত ও অসংখ্য যাত্রী নিখোঁজ রয়েছে। এই ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করে শোক প্রকাশ এবং হতাহতদের প্রতি সহমর্মিতা জানিয়ে বিবৃতি প্রদান করেন বাংলাদেশ জামায়াত ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।


বিবৃতিতে নূরুল ইসলাম বুলবুল বলেন, বুড়িগঙ্গায় প্রায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে একটি ওয়াটারবাস ডুবে ৩ জন যাত্রীর মর্মান্তিক সলিল সমাধি ও অসংখ্য যাত্রী নিখোঁজের ঘটনায় পুরো জাতির মত আমরাও মর্মাহত ও শোকাভিভূত। এ ঘটনায় যে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়েছে তা সহ্য করা কঠিন। স্বজন হারানোর ব্যাথা ও কান্নার রোলে ভারী হয়ে উঠেছে বুড়িগঙ্গার আকাশ-বাতাস। আমি মর্মান্তিক এ নৌ দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তিনি মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোআ করেন, আল্লাহ যেন তাদের নেক আমল সমূহ কবুল করে তাদেরকে জান্নাতবাসী করেন এবং তাদের পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।

তিনি গভীর উদ্বেগের সাথে বলেন, জনগণের জান-মালের নিরাপত্তা নিয়ে একগুয়েমী আচরণ গ্রহণযোগ্য নয়। ডুবে যাওয়া ওয়াটার বাসটির জানালা গুলো অত্যন্ত ছোট থাকায় ভেতরে আটকা পড়া যাত্রীরা বের হতে পারেননি। এজন্য সরকারের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান সমূহকেও ঘটনার যথাযথ কারণ তুলে ধরে জনগণের সামনে জবাব দিতে হবে। আজ আইনের যথাযথ প্রয়োগের অভাবে যানবাহনে যাত্রীদের নিরাপদ ভ্রমণের গ্যারান্টি নেই। বিচারহীনতার সংস্কৃতির ফলে দেশের পরিবহন সহ সকল সেক্টরে চরম নৈরাজ্য বিরাজ করছে এবং প্রতিনিয়ত সড়ক ও নৌপথে দুর্ঘটনা ঘটছে আর এই দুর্ঘটনার শিকার হয়ে অসংখ্য মানুষ অকালে প্রাণ হারাচ্ছে। আমি এ জাতীয় দুর্ঘটনা রোধে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দূর্ঘটনার সঠিক কারণ উদঘাটন, দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও তার স্থায়ী প্রতিকারের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। সেইসাথে যারা নিখোঁজ রয়েছেন তাদের দ্রুত উদ্ধারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে, আহতদের সুচিকিৎসা নিশ্চিত এবং নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি