tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৭ জানুয়ারী ২০২৪, ২১:১১ পিএম

আল্লহর আইন প্রতিষ্ঠার মাধ্যমে শান্তি ও কল্যাণময় রাষ্ট্র গড়ে তুলতে হবে : মুজিবুর রহমান


অধ্যাপক-মুজিবর-রহমান

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, এ দেশে জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক উপায়ে আল্লহর আইন প্রতিষ্ঠার মাধ্যমে শান্তি ও কল্যাণময় রাষ্ট্র গড়ে তুলতে চায় ।


শনিবার (২৭ জানুয়ারি) বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াত আয়োজিত জেলা আমীর অধ্যক্ষ মাওঃ আব্দুল হক সরকারের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারি মোঃ মনজুরুল ইসলাম রাজুর সঞ্চালনায় সহযোগী সদস্য সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জামায়াত জনকল্যাণমূলক কার্যক্রম ও নিয়মতান্ত্রিকভাবে জনমত গঠনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। জামায়াতের সর্বস্তরের জনশক্তিকে ইসলামের বাস্তব অনুসারী হিসেবে নিজেদের তৈরি করতে হবে। পিতা-মাতার হক যথার্থভাবে আদায় করতে হবে। জামায়াতে সালাত আদায় করতে হবে। আমাদেরকে আলাøহর গোলাম হিসেবে জীবন যাপন করতে হবে।

নিজেকে যেমন কুরআন বুঝে পড়তে হবে তেমনি অন্যদেরও বুঝে পড়ানোর চেষ্টা করতে হবে। কুরআনের দিকে মানুষকে আহ্বান জানাতে হবে। সকল ভালো কাজে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। দাওয়াতি কাজ, বেশি বেশি দান-সদকা এবং সমাজসেবার কাজে সম্পৃক্ত হয়ে জামায়াতকে গণমুখি সংগঠনে পরিণত করতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ দেশের শিক্ষা ব্যবস্থা ও সাহিত্য সংস্কৃতি থেকে ইসলামী নীতি-আদর্শ বাদ দিয়ে পৌত্তলিকতা সংযুক্ত করেছে। নতুন শিক্ষা কারিকুলামে এক আজগুবি চিন্তাভাবনার সমাবেশ ঘটিয়েছে। তারা একই কায়দায় দেশে ধর্মহীন রাজনীতি চালু করতে চায়। এরই ধারাবাহিকতায় তারা জামায়াতের নিবন্ধন বাতিল করেছে। তারা নানা কলা-কৌশলে দেশকে ইসলাম শূন্য করে বিজাতীয় আচার-অনুষ্ঠান জাতির ঘাড়ে চাপিয়ে দিচ্ছে। দেশের নাগরিকদের ইসলাম থেকে দূরে রাখার সরকারের সকল চক্রান্ত-ষড়যন্ত্রের বিরুদ্ধে সচেতন নাগরিকদের সর্বদা সতর্ক থাকতে হবে এবং সোচ্চার ভূমিকা পালন করতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী সেক্রেটারি জেনারেল ও বগুড়া অঞ্চল পরিচালক মাওলানা আবদুল হালিম এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ সাহাবুদ্দিন। আরও বক্তব্য রাখেন জেলা নায়েবে আমীর মাওলানা আবদুল হাকিম, মাওলানা মমতাজ উদ্দিন, মাওলানা রেজাউল করিম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি