tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২২ পিএম

ফরিদপুরে মন্দির ভাঙ্গচূর ঘটনায় ভারতীয় নাগরিক গ্রেপ্তার


arrest-20240916171421

ফরিদপুরের ভাঙ্গা বাজারের পাশে হরি মন্দির ও কালি মন্দিরে নির্মিতব্য প্রতিমা ভাঙচুরের ঘটনায় সঞ্জিত বিশ্বাস (৪৫) নামে হিন্দিভাষী এক ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রাথমিকভাবে ওই ব্যক্তিকে ‘অপ্রকৃতিস্থ’ মনে হয়েছে।


রোববার (১৫ সেপ্টেম্বর) ভাঙ্গা বাজারের কালি মন্দিরের পাশ থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ সদরদপ্তর জানায়, ভাঙচুরের সংবাদ শুনে রোববার সকালে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে। পরে জেলা পুলিশ সুপার ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করে দেখেন, হরি মন্দিরের কার্তিক ঠাকুরের হাতের আঙুল, ময়ূরের গলা মোচড়ানো, ঘোড়ার কান ও আঙুল, অসুরের হাতের আঙুল এবং কালি মন্দিরের গণেশের হাতের আঙুল ও শুঁড় ভাঙা হয়েছে। তখন ঘটনাস্থলে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীর লোকজনকে তিনি প্রয়োজনীয় নির্দেশনা দেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ বিষয়ে তদন্ত শুরু করলে কালি মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের ওপর শয়নরত অবস্থায় একজনকে এবং খাটের পাশে মাটিতে শয়নরত অবস্থায় আরেকজন ব্যক্তিকে দেখতে পাওয়া যায়। তাদের মধ্যে একজনকে (বৃদ্ধ ব্যক্তি) স্থানীয়রা পরিচিত বলে শনাক্ত করেন।

অন্য ব্যক্তিকে নাম-পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি তা জানাননি। এতে করে তার ওপর সন্দেহ হওয়ায় থানায় এনে নিবিড় জিজ্ঞাসাবাদ করা হয়। তখন তিনি একবার বাংলা আরেকবার হিন্দি ভাষায় কথা বলেন। তখন তাকে গ্রেপ্তার করা হয়।

ফরিদপুর পুলিশ সুপারের বরাত দিয়ে পুলিশ সদরদপ্তর জানিয়েছে, গ্রেপ্তার সঞ্জিত বিশ্বাস ভারতীয় নাগরিক। তার বাবার নাম নিশি কান্ত বিশ্বাস।

এ ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে বলেও জানায় পুলিশ সদরদপ্তর।

সোহাগ মাহমুদ