tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১০ জানুয়ারী ২০২৪, ১৫:২৪ পিএম

জনগণ নির্বাচন বর্জন করে ঘৃণার বহিঃপ্রকাশ ঘটিয়েছে : দেলাওয়ার হোসেন


050

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা.দেলাওয়ার হোসেন বলেছেন, ৭ই জানুয়ারির প্রহসনের নির্বাচন বর্জন করার মধ্য দিয়ে এদেশের মানুষ অবৈধ ক্ষমতাসীনদের প্রতি ঘৃণার বহিঃপ্রকাশ ঘটিয়েছে।


বুধবার (১০ জানুয়ারি) সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচি প্রহসনের নির্বাচন বাতিল ও অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর পুরান ঢাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণকালে একথা বলেন।

দেলাওয়ার হোসেন বলেন, ফ্যাসিবাদের পক্ষ থেকে ভয় ভীতি ও অপতৎপরতা থাকা সত্বেও জনগণ সাহসীকতার সাথে কোনো অপশক্তির কাছে মাথা নত না করে ভোট কেন্দ্রে না গিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে। নির্বাচনের দিন দেশি-বিদেশী পর্যবেক্ষক, সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে যে, ভোটকেন্দ্র গুলো ফাঁকা থাকায় ভোটারের পরিবর্তে গরু, ছাগল, কুকুরের অবাধ বিচরণ ছিলো।

তিনি বলেন, দুপুর পর্যন্ত ৪ শতাংশেরও কম ভোট পড়েছিলো। এমনকি বিকেলেও প্রধান নির্বাচন কমিশনার ২৭ শতাংশ ভোটার উপস্থিতির কথা জানান। এই সরকার ভোটের হার বাড়ানোর জন্য শিশুদের দিয়েও ভোট প্রদান করে নির্বাচনকে খেল-তামাশায় পরিণত করেছে। প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করে দেশের জনগণ বুঝিয়ে দিয়েছে আওয়ামী সরকারের অধীনে কোনো নির্বাচন নয়, কেয়ারটেকার সরকারের অধীনেই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

0122

তিনি আরও বলেন, আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, অবৈধভাবে ক্ষমতার মসনদে বসে থাকা আওয়ামী ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এজন্য ৭ জানুয়ারির প্রহসনের নির্বাচন বাতিল করে অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করতে হবে। অন্যথায় রাজপথে নেমে এসেছে, ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রামের মাধ্যমে স্বৈরাচারী আওয়ামী সরকারের লাগাম টেনে ধরা হবে।

তিনি দাবী আদায় না হওয়া পর্যন্ত জনগণকে রাজপথে অবস্থান ধরে রাখার উদাত্ত আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন, জামায়াত নেতা নুরুল ইসলাম, ফজলে আজিম, মনির হোসেন প্রমুখ।

এছাড়াও আজ প্রহসনের নির্বাচন বাতিল ও অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর মতিঝিল, রমনা, ধানমন্ডি, যাত্রাবাড়ি, কদমতলী, শ্যামপুর, ডেমরা, সবুজবাগ, মুগদা, বংশাল, কোতোয়ালি, সূত্রাপুর, চকবাজার, লালবাগ, গেন্ডারিয়া, কলাবাগান, নিউমার্কেট, কামরাঙ্গীরচর, হাজারীবাগ সহ বিভিন্ন থানায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে।

852687

ডেমরা : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর ডেমরায় আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য হেলাল উদ্দীন, কামারাম মুনীর ফুয়াদ, মো: শিবলী, জাহাঙ্গীর আলম, আব্দুর রহিম, ছাত্রনেতা তাহমিদ সহ থানা ও ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ।

সবুজবাগ : নির্বাচন বাতিল এবং কেয়ারটেকার সরকারের অধীনে দেশে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর সবুজবাগে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য মো. শামসুর রহমানের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু নাবিল, আবু মাহি, আবু নুর মোহাম্মদ সহ প্রমুখ।

যাত্রাবাড়ী : ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর যাত্রাবাড়ীতে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসেনের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এম এ রহিম, সাদেক বিল্লাহ, নওসের আহমেদ ফারুক, মাহমুদ রাসেল সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

খিলগাঁও : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের খিলগাঁও দক্ষিণ ও মধ্য থানার উদ্যোগে রাজধানীর খিলগাঁও এ গণসংযোগ ও লিফলেট বিতরণ করে ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আশরাফুল আলম ইমন ও মাওলানা মাহমুদুর রহমানের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শূরা সদস্য সাজেদুর রহমান শিবলী, তানভীর আলম সিদ্দিকী, থানা কর্মপরিষদ সদস্য জহিরুল হক সেলিম, কুদরাতুল ফাত্তাহ আজমল, আবিদুর রহমান, ইসাহাক মিয়া, মাহমুদ হাসান, ছামিউর রহমান শামীম, মাওলানা দেলোয়ার হোসেন, জামায়াত নেতা সাইফুল সারোয়ার, মাওলানা খলিলুর রহমান, বেলাল হোসেন, পারভেজ হাসান, এম আই মুন্না, আফলাতুন কাউসার, আব্দুস সালাম, জাকির হোসেন প্রমুখ।

শাহবাগ : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর শাহাবাগে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এডভোকেট শাহ মোহাম্মদ মাহফুজুল হক এর নেতৃত্বে কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মেসবাহ উদ্দীন সায়েম, জামাল উদ্দীন, মো. শাফিউর রহমান, ফয়জুল্লাহ তারেক প্রমুখ।

ধানমন্ডি : আজ সকালে রাজধানীর ধানমন্ডিতে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এডভোকেট জসিম উদ্দিন তালুকদারের নেতৃত্বে কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শূরা সদস্য ও ধানমন্ডি উত্তর থানা আমীর আবু শাহাদাত মোহাম্মদ আলী, থানা সেক্রেটারি মোস্তাফিজুর রহমান, ধানমন্ডি দক্ষিণ থানা নায়েবে আমীর হাফেজ রাশেদুল ইসলাম প্রমুখ।

কদমতলী : জামায়াতের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর কদমতলীতে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী মজলিসে শুরা সদস্য মো. মহিউদ্দিন, ইঞ্জি. হাবিবুর রহমান এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মোবারক হোসেন, ডা: আবুল হাসেম, আশরাফুল আলম, আবু সাইদ প্রমুখ।

মতিঝিল : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর মতিঝিলে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী মজলিসে শুরা সদস্য মুতাছিম বিল্লাহ’র নেতৃত্বে এমসয় আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য সহ বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

কোনাপাড়া : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর কোনাপাড়ায় আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আবু জয়নবের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য আবু ছাঈম, থানা কর্মপরিষদ সদস্য হারুনুর রশিদ, ইমাম হুসাইন, মীর আল-আমিন, মনিরুজ্জামান, জাকির হোসেন, সেলিম উদ্দিন, নেছার উদ্দিন প্রমুখ।

শ্যামপুর : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর শ্যামপুরে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ইঞ্জি. জসিম উদ্দিন, আব্দুর রব ফারুকি, এমদাদ হোসেনের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সূত্রাপুর : জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর সূত্রাপুরে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। থানা সেক্রেটারী নোমান শিকদারের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য রফিকুল ইসলাম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি