tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০২ জানুয়ারী ২০২৪, ১৯:১৪ পিএম

ড. ইউনুসকে কারাদন্ড প্রদান করায় উদ্বেগ প্রকাশ করেন জামায়াত


Jamaat

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ড. মুহাম্মাদ ইউনুসকে ৬ মাসের কারাদন্ড প্রদান করায় উদ্বেগ প্রকাশ করেছেন।


মঙ্গলবার (২ জানুয়ারি ) বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে এ বলেন ।

তিনি বলেন , ড. মুহাম্মাদ ইউনুস একজন আন্তর্জাতিক ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশের জন্য সম্মান বয়ে এনেছেন। তার বিরুদ্ধে সরকার পরিকল্পিতভাবে মামলা দায়ের করে। সরকারের প্রধান ব্যক্তি থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিগণ বিভিন্ন সময়ে যে বক্তব্য প্রদান করেছেন বিশেষ করে প্রধানমন্ত্রী পদ্মাসেতু উদ্বোধনকালে ড. মুহাম্মাদ ইউনুসকে ঠুস করে পানিতে ফেলে দেয়ার যে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন, তাতে প্রতীয়মান হয় ড. মুহাম্মাদ ইউনুস সরকারের প্রতিহিংসার শিকার হয়েছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের আদালতগুলোতে গত কয়েক মাস যাবত রাজনৈতিক নেতৃবৃন্দকে দোষী সাব্যস্ত করে রায় প্রদান করা হচ্ছে। আদালতের ফরমায়েসি রায়ে দেশবাসীর মনে ব্যাপক প্রশ্নের সৃষ্টি হয়েছে। ড. ইউনুসও তার ব্যতিক্রম নন। সরকার দেশের জনপ্রিয় ব্যক্তিদেরকে ষড়যন্ত্রমূলক মামলায় জড়িয়ে দেশকে নেতৃত্ব শূন্য করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই পরিকল্পনার অংশ হিসেবেই জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল জনাব আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ শীর্ষ নেতৃবৃন্দকে ফাঁসি দেয়া হয়। বিশ্ব বরেণ্য মুফাসসিরে কুরআন ও জনপ্রিয় আলেমে দ্বীন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদÐ দিয়ে জেলে রাখা হয় এবং চিকিৎসায় অবহেলার কারণে তার মৃত্যু হয়।

ড. মুহাম্মাদ ইউনুস আন্তর্জাতিক অঙ্গণে একজন সমাদৃত ব্যক্তি। তিনিও মামলা এবং হয়রানির শিকার হয়েছেন। আমরা অবিলম্বে তাঁর হয়রানি বন্ধ করার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি