tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ২১ জানুয়ারী ২০২৩, ২০:১০ পিএম

গণমানুষের কল্যাণে কাজ করাই জামায়াতের লক্ষ্য: সেলিম উদ্দিন


৩

গণমানুষের কল্যাণ, বিপদাপন্ন ও দুর্দশাগ্রস্ত মানুষের দুর্দশা লাঘবই জামায়াতে ইসলামীর রাজনীতির লক্ষ্য ও উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন।


শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল পশ্চিম থানা আয়োজিত শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা আমির আব্দুল মতিন খানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি আতিক হাসান রায়হানের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য মোহাম্মদ সুলতান মাহমুদ, শাহীন হোসেন ও এমদাদুল হক প্রমুখ।

সেলিম উদ্দিন বলেন, সারা দেশের মত রাজধানীতেও তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এমতাবস্থায় একটি দায়িত্বশীল, আদর্শবাদী ও গণকল্যাণমুখী রাজনৈতিকসংগঠন হিসেবে জামায়াতে ইসলামী নির্লিপ্ত থাকতে পারে না। তাই নগরীর শীতার্ত মানুষের কল্যাণে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। এতে কেউ ন্যূনতম উপকৃত হলে আমাদের শ্রম সার্থক হয়েছে বলে মনে করবো। তিনি শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে এগিয়ে আসতে সরকার, সকল রাজনৈতিক দল, দাতা সংস্থা, সমাজের বিত্তবান মানুষসহ নগরীর সবস্তরের দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, দেশে মৌসুমী বায়ুর প্রভাবে তাপমাত্রা অনেকটা হ্রাস পাওয়ায় সারাদেশের মত ঢাকা নগরীতেও জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। ফলে প্রান্তিক জনগোষ্ঠী ও শ্রমজীবি মানুষ প্রচণ্ড শীতে কষ্ট পাচ্ছেন। সর্বোপরি অসহনীয় শীতের প্রকোপে সাধারণ মানুষের জীবনযাত্রা দুর্বিষহ হয়ে উঠেছে। এমতাবস্থায় আমরা শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে সীমিত সামর্থ নিয়ে এগিয়ে এসেছি। আশা করি আমাদের এই ক্ষুদ্র প্রয়াস শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে কিছুটা হলেও সহায়ক হবে।

তিনি আরো বলেন, আর্তমানবতার কল্যাণই হচ্ছে ইসলামের মূলনীতি। সে লক্ষ্যেই জামায়াতে ইসলামী দীর্ঘ দিন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জাতির যেকোন দুর্যোগকালীন মুহূর্ত ও ক্রান্তিকাল জামায়াতে ইসলামী সীমিত সামর্থ নিয়ে জনগণের পাশে থাকার সাধ্যমত চেষ্টা করেছে। সে ধারাবাহিকতায় আমরা আজ শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে এগিয়ে এসেছি। গণমানুষের এজন্য আমাদের এই কল্যাণকামীতা আগামী দিনেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তিনি আর্তমানবতার কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সমাজের সকল শেণি ও পেশার মানুষের প্রতি আহ্বান জানান।

মহানগরী আমীর বলেন, সরকার নিজেদের রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জাতীয় ঐক্যমতের ভিত্তিতে প্রতিষ্ঠিত নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার পদ্ধতি বাতিল করে নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। তারা ২০১৪ ও ২০১৮ সালের মত সাজানো, পাতানো ও তামাশার মাধ্যমে নির্বাচনী বৈতরণী পার হতে চায়। সে ষড়যন্ত্রকে নির্বিঘ্ন করার জন্য তারা বিরোধী দলের ওপর জুলুম-নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে। সে ধারাবাহিকতায় পরিচ্ছন্ন ও বর্ষীয়ান জাতীয় নেতা আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের নগ্ন চেহারা জাতির সামনে উম্মুক্ত করেছে। কিন্তু আত্মসচেতন জনতা সরকারের এই হঠকারী সিদ্ধান্ত বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না।

তিনি অবিলম্বে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তি, সরকারের পদত্যাগ এবং কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের জোর দাবি জানান। অন্যথায় চলমান দুর্বার গণআন্দোলনের মাধ্যমে সরকারকে গণদাবি মানতে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন । প্রেস বিজ্ঞপ্তি

এমআই