tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২৩, ১৯:২৫ পিএম

ভাগ-বাটোয়ারার নির্বাচন অস্থিরতা তৈরি করবে : আ স ম আবদুর রব


prothomalo-bangla_2020-12_9d15bb88-eb5a-4506-aeae-b209d427a3ef_2

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ভাগ-বাটোয়ারার নির্বাচন চরম নিরাপত্তাহীনতা ও অস্থিরতা তৈরি করবে। সরকার জনগণের ভোটের ওপর নির্ভরশীল না হয়ে তাদের কূটকৌশলের ওপর নির্ভর করছে।


শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে জেএসডির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবদুর রব বলেন, সরকারের অগণতান্ত্রিক আচরণ দেশের শান্তি স্থিতিশীলতা এবং নিরাপত্তার সঙ্গে বসবাসের সব সম্ভাবনা নষ্ট করবে। এতে সরকারের ভবিষ্যৎ সুরক্ষিত হবে না, বরং ঝুঁকিতে পড়বে। যে অপরাধমূলক রাষ্ট্রব্যবস্থা আমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে উপড়ে ফেলেছিলাম, তা এই সরকার আবার পুনঃপ্রতিষ্ঠা করেছে।

তিনি বলেন, বিদ্যমান ফ্যাসিবাদী ব্যবস্থার আমূল পরিবর্তন করতে হবে। স্বাধীন দেশের উপযোগী শাসন ব্যবস্থা প্রবর্তন করতে না পারলে রাষ্ট্রের স্থিতিশীলতা বিপন্ন হয়ে পড়বে। সংসদের উচ্চকক্ষ গঠন, প্রদেশ ও প্রাদেশিক সরকার গঠনসহ স্বশাসিত স্থানীয় সরকার ব্যবস্থার মাধ্যমে জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে না পারলে মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে না।

জেএসডির সিনিয়র সহ সভাপতি তানিয়া রবের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, অ্যাডভোকেট কে এম জাবির, বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, অ্যাডভোকেট সৈয়দা ফাতিমা হেনা, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক এস এম সামছুল আলম নিক্সন, কামাল উদ্দিন মজুমদার সাজু, দপ্তর সম্পাদক কামরুল আহসান অপুসহ অন্যরা।

এসএম