tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৮ অগাস্ট ২০২৩, ১৭:৫৯ পিএম

১০ জনের লিভারপুলকে জেতালেন নুনিয়েজ


6

শুরুতেই গোল হজম করার পরপরই লাল কার্ড। এরপর প্রায় পুরো একঘণ্টা ১০ জনের দল নিয়ে খেলতে হয়েছে লিভারপুলকে। ম্যাচের ৮০টি মিনিট পার হয়ে গেলো। লিভারপুল পিছিয়ে ১-০ গোলে। ১০ জনের দল নিয়ে এই ম্যাচে জয় তো দুরে থাক, ন্যুনতম একটি পয়েন্ট পাবে অলরেডরা, সেটা হয়তো কল্পনাও করেনি কেউ।


কিন্তু শেষ মুহূর্তে এসে সব হিসাব-নিকাশ পাল্টে দিলেন ডারউইন নুনেজ। আগের ম্যাচে লাল কার্ড পেয়ে মাঠ ছেড়ে যাওয়া আর্জেন্টাইন তারকা অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টারের পরিবর্তে ৭৭তম মিনিটে মাঠে নামেন উরুগুইয়ান তারকা ডারউইন নুনেজ।

মাঠে নেমেই খেলার গতিপথ পাল্টে দেন নুনেজ। মাঠে নামার ৪ মিনিটের মাথায়, খেলার ৮১তম মিনিটে করলেন প্রথম গোল। লিভারপুলকে নিয়ে আসলেন সমতায়। একটি পয়েন্ট তখন নিশ্চিত করে ফেলেন তিনি। খেলা শেষ হবে হবে করছিল এ সময়, চলছিলো ইনজুরি সময়ে খেলা। ৯০+৩ মিনিটে আবারও গোল করলেন নুনেজ। এবার তার দেয়া এই গোলটি আর পরিশোধ করার সুযোগ পেলো না নিউ ক্যাসল ইউনাইটেড।

যার ফলে ১০ জনের দল নিয়েও শেষ মুহূর্তের ঝড়ে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় লিভারপুল। ম্যাচের ২৮তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হয়েছিলেন লিভারপুলের তারকা ডিফেন্ডার ভিরগিল ফন ডাইক।

ম্যাচের শুরুতেই হলুদ কার্ড দেখেছিলেন লিভারপুলের হয়ে ২০০তম ম্যাচ খেলতে নামা ট্রেন্ট আলেকজান্ডার গর্ডন। যে কারণে হয়তো মেজাজ খারাপ ছিল তার। মোহাম্মদ সালাহ তাকে ব্যাক পাস দিয়েছিলেন। কিন্তু বলের নিয়ন্ত্রণ রাখতে পারেননি। বলটাকে নিয়ন্ত্রণে নিয়ে অ্যালিসন বেকারকে ফাঁকি দিয়ে লিভারপুলের জালে জড়িয়ে দেন অ্যান্থোনি গর্ডন। ১-০ গোলে এগিয়ে যায় নিউ ক্যাসল।

পিছিয়ে পড়ার ৩ মিনিট পরেই লিভারপুলের কপালে নেমে আসে দুর্যোগের ঘনঘটা। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় অধিনায়ক ভার্জিল ফন ডাইককে। নিউক্যাসলকে এগিয়ে দেওয়া গর্ডনই দারুণ পাস বাড়িয়েছিলেন অমুক পাস বাড়িয়েছিলেন অ্যালেক্সান্ডার ইসাককে। ডি বক্সে ঢোকার মুখে ইসাককে বাজেভাবে ফাউল করে বসেন ফন ডাইক। সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখান রেফারি জন ব্রুকস।

খেলার শেষ মুহূর্তে এসে বদলি হিসেবে মাঠে নেমেই বলতে গেলে এককভাবেই নিউক্যাসলের নিশ্চিত জয়টা ছিনিয়ে নিলেন ডারউইন নুনেজ। সে সঙ্গে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সেরা চার দলে চলে আসলো লিভারপুল। নিউক্যাসল ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে নেমে গেলো ১৩ নম্বরে।

এবি