tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৭ মার্চ ২০২৪, ১২:৩০ পিএম

জয়ে ফিরল ফ্রান্স


image-789464-1711518269

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে চিলিকে ৩-২ গোলে হারিয়ে ফের জয়ে ফিরেছে ফ্রান্স। এর আগে গত শনিবার জার্মানির কাছে ফ্রেন্ডলি ম্যাচেই ২-০ গোলে হেরেছিল কাতার বিশ্বকাপের ফাইনালিস্টরা।


গতকাল মঙ্গলবার রাতে ঘরের মাঠে ৬ মিনিটেই গোল হজম করে পিছিয়ে পড়ে ফ্রান্স। তবে সমতায় ফিরতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কিলিয়ান এমবাপ্পেদের। ১৮ মিনিটে এমবাপ্পের অ্যাসিস্টে গোল করে ফ্রান্সকে ১-১ সমতায় ফেরান ইউসুফ ফোফেনা।

২৫ মিনিটে থিও হার্নান্দেজের মাপা ক্রস থেকে দারুণ হেডে গোল করে ফ্রান্সকে ২-১ গোলে এগিয়ে দেন কলো মুয়ানি। এরপর ৭২ মিনিটে ফরাসি স্ট্রাইকার অলিভার জিরো গোল করে ব্যবধান ৩-১ করেন।

ম্যাচের ৮২ মিনিটে গোল করে ব্যবধান কমিয়ে ৩-২ করেন চিলির দারিও ওসারিও। ৫ গোলের থ্রিলার ম্যাচে শেষ পর্যন্ত হারই মেনে নিতে হয় ল্যাটিন আমেরিকার দল চিলিকে।

ম্যাচ শেষে ফ্রান্সের কোচ দিদিয়ের ডেসচ্যাম্পস বলেন, আমরা খেলার শুরুতেই প্রথম গোলটি পেয়েছিলাম এবং ফিরে আসাটা ভালো ছিল। যা আমরা জার্মানির বিপক্ষে করতে পারিনি। এগুলো প্রীতি ম্যাচ এবং যদিও এটি ফরাসি দল আমাদের প্রতিপক্ষরা অনেক শক্তি প্রয়োগ করেছিল। যা আমাদের কম ছিল। এটি জেতা ভালো। কিন্তু কিছু জিনিস যা আমরা করেছি তা একটু কঠিন ছিল।

এনএইচ