tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৫ জুন ২০২৩, ১৫:৫৫ পিএম

নির্বাচনকে ঘিরে অশান্তি সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: পরিকল্পনামন্ত্রী


১

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জাতীয় নির্বাচনকে ঘিরে অশান্তি সৃষ্টি করতে চাইলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনগণ ভোট দিলে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন। বাংলাদেশ কখনও শ্রীলঙ্কার মতো দেউলিয়া হবে না। বাংলাদেশ ইউরোপ, জাপান ও চীনের মতো হবে।


রোববার (২৫ জুন) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে শান্তিগঞ্জ আব্দুল মজিদ কলেজ মিলনায়তনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ব্যক্তিগত তহবিল হতে অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিগত জাতীয় নির্বাচন সুষ্ঠু হয়েছে, আগামী নির্বাচনও অবাধ এবং সুষ্ঠুভাবে হবে। কেউ যদি মনে করেন নির্বাচন সুষ্ঠু হয়নি তাহলে আদালতে গিয়ে বিচার দিতে পারবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, ধানের শীষ প্রতীক নিয়ে যারা ক্ষমতায় ছিল তারা দেশের জন্য কী করেছে? বিদ্যুৎ থেকে শুরু করে দেশের কোনো উন্নয়ন করতে পারেনি। তাই তারা বর্তমান বাংলাদেশের উন্নয়ন দেখে ষড়যন্ত্র করছে। বিদ্যুতের কিছু সমস্যা ছিল, এখন সেটি আগের মতো নেই। সরকার দেশে লাখ লাখ টন কয়লা আনছে। জাহাজের লাইন লেগে গেছে। ১০ লাখ টন কয়লা নিয়ে জাহাজ ভিড়ছে। বিদ্যুতের সমস্যা সমাধানে শেখ হাসিনা সরকার অনেক চেষ্টা করছে।

তিনি আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের যে দাম বেড়েছিল তা নিয়ন্ত্রণে আনা হয়েছে। পেঁয়াজের দাম কমে গেছে। বাজারে জিনিসপত্রের দাম নিয়ে ষড়যন্ত্র করলে আইন অনুযায়ী সরকার ব্যবস্থা নেবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত প্রমুখ।

এ সময় পরিকল্পনামন্ত্রী নিজ উপজেলা শান্তিগঞ্জের ৪১৭ পরিবারের মধ্যে নগদ পাঁচ লাখ টাকা বিতরণ করেন।

এমআই