tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ জানুয়ারী ২০২৪, ১৭:০৯ পিএম

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া জনগণ কোনো নির্বাচন মানবে না: মাহফুজুল হক


মাহা

ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য এডভোকেট শাহ মাহফুজুল হক চৌধুরী বলেছেন,নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচনই দেশের জনগণ মানবে না।


বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের গণআন্দোলনের অংশ হিসেবে প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট প্রদান থেকে বিরত থাকার আহ্বান জানান।

বুধবার (৩ জানুয়ারি) রাজধানীর ৬৮টি সাংগঠনিক থানার বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা।

শাহবাগে লিফলেট বিতরণকালে বাংলাদেশ শাহ মাহফুজুল হক চৌধুরী বলেন, ক্ষমতাসীন জুলুমবাজ অবৈধ সরকার জগদ্দল পাথরের মতো জাতির ঘাড়ে চেপে বসেছে। এই ফ্যাসিস্ট সরকার জনগণের মতামতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে, গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে। তারা ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটি প্রহসনের নির্বাচন করতে সব ধরনের আয়োজন সম্পন্ন করেছে। আওয়ামী লীগ নিজেদের বিরুদ্ধে নিজেরাই ডামি প্রার্থী দিয়ে এই নির্বাচনকে তামাশায় পরিণত করেছে। ৭ জানুয়ারির প্রহসনের নির্বাচন প্রতিহত করার আহ্বান জানান।

তিনি বলেন, বিরোধী মতের উপর অব্যাহত জুলুম নিপীড়ন চালিয়ে পুরো বাংলাদেশকেই কারাগারে রূপান্তর করেছে। বাকশালি সরকার দেশের বিচার ব্যবস্থাকে ধ্বংসের অপতৎপরতায় লিপ্ত রয়েছে। আদালতকে ব্যবহার করে ফরমায়েশি রায়ের মাধ্যমে সাজা প্রদান করে প্রতিবাদী কন্ঠকে স্তব্ধ করে দিতে চায়।

ইতিহাস থেকে আমরা দেখতে পাই, জনগণকে নির্যাতন করে অতীতে কোনো স্বৈরাচার সরকার টিকে থাকতে পারেনি, এই সরকারও টিকে থাকতে পারবে না। এদেশের জনগণই এই ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতার মসনদ থেকে টেনে হিচড়ে নামিয়ে ছাড়বে ইনশাআল্লাহ। তিনি ৭ জানুয়ারির ভোট বর্জন ও সরকার পতনের চলমান গণআন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ ও বলিষ্ঠ ভূমিকা পালনের আহ্বান জানান।

শাহবাগে গণসংযোগ ও লিফলেট বিতরণ: অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারী’২৪ তারিখের প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী শাহবাগ থানার উদ্যোগে রাজধানীর বিভিন্ন গুরুত্বপুর্ণ স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়।

ঢাকা মহানগরী দক্ষিনের মজলিসে শুরা সদস্য এডভোকেট শাহ মাহফুজুল হক চৌধুরীর নেতৃত্বে উক্ত গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী ডা. মেসবসহ উদ্দীন সায়েম, লোকমান হোসাইন, তানভীর আহমেদ, জামাল হোসাইন, এডভোকেট শরিফুল ইসলাম, জহিরুল ইসলাম, মনিরুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ডেমরায় গণসংযোগ ও লিফলেট বিতরণ: বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের ডেমরা থানার উদ্যোগে বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আবু মিদহাত, জসিম উদ্দিন ও কে এম মোজাফফর হোসাইনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মাওলানা আবুল বাশার, কামারাম মুনীর ফুয়াদ, শেখ মোঃ নুরুল ইসলাম, ফারুখ মোল্লা, মনির হোসেন, সাহেব আলী, হারুনুর রশিদ, মোস্তফা কামাল, আবু সাঈদ, হাসান মোহাম্মদ শিবলী, ঈমাম হোসেন মিরাজ, মনিরুজ্জামান, জসিম উদ্দিন, আব্দুল গাফফার, হাসান মোহাম্মদ, মহাসিন উদ্দিন, মুকুল হোসাইন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ: অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারী’২৪ তারিখের প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী যাত্রাবাড়ী থানার উদ্যোগে বিভিন্ন গুরুত্বপুর্ণ স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিনের মজলিসে শুরা সদস্য রাসেল মাহমুদের নেতৃত্বে গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্যবৃন্দ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কোনাপাড়ায় গণসংযোগ ও লিফলেট বিতরণ: অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কোনাপাড়ার বিভিন্ন স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু ছাইমের নেতৃত্বে উক্ত গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলে থানা কর্মপরিষদ সদস্য হারুনুর রশিদ, মীর আল আমিন, মনিরুজ্জামান, তারিকুল ইসলাম, নাসির উদ্দিন, আব্দুর রশিদ, ফরহাদ হোসেন, ফেরদৌস হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

শাহজাহানপুরে গণসংযোগ ও লিফলেট বিতরণ: ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের ঐক্যবদ্ধ আন্দোলনের অংশ হিসেবে কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে আজ সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী শাহজাহানপুর থানার উদ্যোগে বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আবু আম্মারের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা সারওয়ার হোসেন, ইকবাল হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মুগদায় গণসংযোগ ও লিফলেট বিতরণ: অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারীর প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী মুগদা থানার উদ্যোগে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মুহাম্মদ বনি ইয়ামিন ও মোহাম্মদ ইসাহাকের নেতৃত্বে গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মুহাম্মদ মুনির, থানা কর্মপরিষদ সদস্য মোহাম্মদ জয়নাল আবেদিন, মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম, আব্দুল হাই, তোফাজ্জল হোসেন সহ থানার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কলাবাগানে গণসংযোগ ও লিফলেট বিতরণ: অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারির তথাকথিত প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে আজ ৩ জানুয়ারি বুধবার কলাবাগান থানার গুরুত্বপূর্ণ স্পটসমূহে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে। কলাবাগান পশ্চিম থানা সেক্রেটারি আবু নুসাইবের নেতৃত্বে উক্ত গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা মামুন মিয়া, সেলিমুর রহমান, ইমরান হোসাইন, আমিনুর রশিদ, রিপন হাসান প্রমুখ নেতৃবৃন্দ।

নিউমার্কেট এ গণসংযোগ ও লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ৩ জানুয়ারি বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নিউমার্কেট থানার বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মাওলানা এম এইচ ফরিদের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এম জি সারোয়ার সহ থানা কর্মপরিষদ সদস্যসহ ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ী-শ্যামপুরের লিফলেট বিতরণ: প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী যাত্রাবাড়ী-শ্যামপুর জোনের উদ্যোগে আজ রাজধানীর মিরহাজীরবাগ সহ বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য খন্দকার এমদাদুল হকের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি হেলাল উদ্দিন, থানা কর্মপরিষদ সদস্য ইন্জিনিয়ার আল আমিন, জামায়াত নেতা আবুল হাশেম, ফারুক হোসাইন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মতিঝিলে গণসংযোগ ও লিফলেট বিতরণ: অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারী’২৪ তারিখের প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মতিঝিল থানার উদ্যোগে বিভিন্ন স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শামসুল বারী, মুতাসিম বিল্লাহ ও নুর উদ্দিন এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন থানার কর্মপরিষদ সদস্যসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

একই দাবিতে রাজধানীর পল্টন, খিলগাঁও সবুজবাগ, বংশাল, রমনা, কোতোয়ালি, কামরাঙ্গীরচর, হাজারীবাগ, ধানমন্ডি, কদমতলী, সুত্রাপুর, চকবাজার, লালবাগ, গেন্ডারিয়া থানায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি