tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ মে ২০২৩, ১৮:৩২ পিএম

দ্বীন কায়েমের সংগ্রামে দেশবাসীকে ঐক্যবদ্ধ করা জামায়াত সদস্যদের দায়িত্ব: মুজিবুর রহমান


অধ্যাপক মুজিবুর রহমান

দ্বীন কায়েমের সংগ্রামে দেশবাসীকে ঐক্যবদ্ধ করা জামায়াত সদস্যদের দায়িত্ব বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।


তিনি বলেন, দুনিয়ার শান্তি ও পরকালীন মুক্তির জন্য প্রত্যেককে আল্লাহর দাস বা গোলাম হতে হবে। আল্লাহর দাস হওয়ার জন্য সর্বোত্তম কাজ হচ্ছে আল্লাহর জমিনে তাঁরই দ্বীন প্রতিষ্ঠার কাজ করা। এই কাজ সকল নবী ও রাসূলগণ করেছেন। জামায়াতে ইসলামীর সদস্যরা এই মহান দায়িত্ব আঞ্জাম দেয়ার জন্য শপথবদ্ধ হয়েছেন। সুতরাং শপথের দাবি হচ্ছে, দ্বীন কায়েমের সংগ্রামে দেশবাসীকে ঐক্যবদ্ধ করা। আর এই দায়িত্ব জামায়াত সদস্যদেরকে নিতে হবে।

তিনি শুক্রবার (১২ মে) বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট দক্ষিণ সাংগঠনিক জেলা আয়োজিত ভার্চুয়াল রুকন শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

জেলা জামায়াতের আমির অধ্যাপক আব্দুল হান্নানের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি নজরুল ইসলামের পরিচালনায় শিক্ষাশিবিরে বিশেষ অতিথি ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহছানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য মাওলানা হাবিবুর রহমান।

আমিরে জামায়াত বলেন, সর্বোত্তম জিহাদ হচ্ছে অত্যাচারী শাসকের সামনে হক কথা বলা। বর্তমান অত্যাচারী আওয়ামী শাসন অতীতের যেকোনো অত্যাচারী শাসককে হার মানিয়েছে। এমতাবস্থায় আমাদের নীরব থাকার কোনো সুযোগ নেই। ঈমানের ন্যূনতম দাবি পূরণের জন্য জালিম সরকারের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে। তিনি সকলকে আগামী দিনের আন্দোলন-সংগ্রামের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

শিক্ষাশিবিরে আরও ছিলেন জেলা নায়েবে আমির মাওলানা লোকমান আহমদ, জেলা সহকারী সেক্রেটারি মাওলানা ফারুক আহমদ, হাফিজ নাজমুল ইসলাম ও সাইফুল্লাহ আল হোসাইন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

এমআই