tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২৩, ১৭:৫৪ পিএম

বিসিওয়াইএসএ’র সভাপতি সিদ্দিক, সাধারণ সম্পাদক আরিফ


WhatsApp Image 2023-10-16 at 17.15.11

বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের (বিসিওয়াইএসএ) সপ্তম কার্যনির্বাহী বোর্ড ২০২৩-২৪ সেশনের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পিএইচডি গবেষক এ বি সিদ্দিক ও সাধারণ সম্পাদক পিএইচডি গবেষক মো. জান্নাতুল আরিফ।


সোমবার (১৬ অক্টোবর) ৩১ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সহ-সভাপতি পদে সহকারী অধ্যাপক ড. এস এস মিনহাজ, পিএইচডি গবেষক আসগর আহমেদ, পিএইচডি গবেষক ফারহানা নাজনিন শুচি এবং পিএইচডি গবেষক কাওসার আহমেদ ও যুগ্ম-সম্পাদক পদে মঈন উদ্দীন হেলালি তৌহিদ, সাব্বির আহমেদ, আব্দুল্লাহ আল বারি ভুবন, ডা. কে এম সুস্মি এবং আল মাহমুদ সুরুজ নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- ডা. মোহাম্মদ মনিরুজ্জামান (সাংগঠনিক সম্পাদক), মাহাবুবুর রহমান মিরাজ (অফিস সম্পাদক), এস এম তারিকুল ইসলাম (অর্থ-সম্পাদক), এন্ড্রু দাস শুভ্র (প্রকাশনা সম্পাদক), নয়ন কুমার চৌধুরী (প্রচার সম্পাদক), ইনতেখাব রহমান গালিব (গবেষণা ও উন্নয়ন সম্পাদক), মো হাবিবুর রহমান (শিক্ষা সম্পাদক), আবু বকর হায়াত অর্নব (তথ্য ও প্রযুক্তি সম্পাদক), কাউসার আদনান (মানবসম্পদ বিষয়ক সম্পাদক), সৌমিয়া আক্তার শোভা (কমিউনিকেশন ও মিডিয়া সম্পাদক), মুহাম্মাদ আদিল (সমাজসেবা সম্পাদক), কামরুজ্জামান (সংস্কৃতি সম্পাদক), শেখ তৌহিদুল ইসলাম (কার্যনির্বাহী সদস্য), মিসবাহুল আমিন (কার্যনির্বাহী সদস্য), রাওহা বিন মেজবা (কার্যনির্বাহী সদস্য), ফারহানা সাদিয়া শিফা (কার্যনির্বাহী সদস্য), মো আজিজুর রহমান জামিম (কার্যনির্বাহী সদস্য), মো ইঞ্জামুল করিম চৌধুরী সামির (কার্যনির্বাহী সদস্য), মোনেম শাহরিয়ার সূর্য্য (কার্যনির্বাহী সদস্য), এবং মোহাম্মাদ জুনায়েদ আহমেদ ইউসুফ (কার্যনির্বাহী সদস্য)।

পদাধিকার বলে BCYSA News ও মহাপ্রাচীর ম্যাগাজিনের সম্পাদক হিসেবে এ বি সিদ্দিক এবং নির্বাহী বার্তা সম্পাদক ও নির্বাহী সম্পাদক হিসেবে মো. জান্নাতুল আরিফ দায়িত্ব পালন করবেন।

নব নির্বাচিত সভাপতি এ বি সিদ্দিক বিগত কমিটিতে বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও মহাপ্রাচীর ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে চীনের নানজিং ইউনিভার্সিটির স্কুল অফ এনভায়রনমেন্টের একজন পিএইচডি গবেষক।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক মো. জান্নাতুল আরিফ চীনের নর্থ চায়না ইলেকট্রিক পাওয়ার ইউনিভার্সিটির স্কুল অব এনার্জি, পাওয়ার এবং ম্যাকানিক্যালের পিএইচডি গবেষক এবং বিগত কমিটিতে যুগ্ম-সম্পাদক হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।

এর আগে গত ১৫ই সেপ্টেম্বর ২০২৩ বিসিওয়াইএসএ এর সপ্তম কার্যনির্বাহী বোর্ড ২০২৩-২৪ এর অনলাইন আবেদন ফর্ম ছাড়া হয় এবং বিভিন্ন পদে মোট ১২৪ টি আবেদন জমা পড়ে। এবারের প্রার্থী বাছাই ও নির্বাচনে দায়িত্ব পালন করেছেন বিসিওয়াইএসএ এর সন্মানিত উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা এবং সাবেক সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সাহাব উল হক, উপদেষ্টা সহযোগী অধ্যাপক ড. মোঃ আশরাফুল আলম, সহযোগী অধ্যাপক ড. মিরাজ আহমেদ, উপদেষ্টা ও সাবেক সভাপতি প্রভাষক ড. এ. এ. এম. মুজাহিদ, এবং উপদেষ্টা ডাঃ নাজমুস সাকিব।

নব-নির্বাচিত বোর্ডটি ২০২৩ সালের অক্টোবর মাস হতে পরিচালনা শুরু করে আগামী এক বছরের জন্য সংগঠনটির নেতৃত্ব দেবেন।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রতিষ্ঠিত বিসিওয়াইএসএ চীনের বাংলাদেশী শিক্ষার্থী এবং পেশাদারদের একটি প্ল্যাটফর্ম। ২০১৭ সাল থেকে এর কার্যক্রম শুরু হওয়ার পর থেকে দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে এবং চীনে অবস্থানরত বাংলাদেশিদের স্বার্থে কল্যানমূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

প্রেস বিজ্ঞপ্তি