tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৩, ১৫:১৬ পিএম

বড় জয়ে সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা


5

ঘরের মাঠে আফগানদের বিপক্ষে ওয়ানডে হারের পর দ্বিতীয় ম্যাচে দাপট দেখাল শ্রীলঙ্কা। নিজেরা তিনশ’র উপরে রান তুলে আফগানদের দুইশ’ রানের মধ্যে অলআউট করেছে এশিয়ার চ্যাম্পিয়নরা।


তুলে নিয়েছে ১৩২ রানের বিশাল জয়। ওই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা ফিরেছে। রানের হিসাবেও ওয়ানডেতে আফগানদের বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে লঙ্কানরা।

রোববার হাম্বানটোটায় টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩২৩ রান তোলে শ্রীলঙ্কা। দলটির প্রায় সব ব্যাটারই রান পেয়েছেন। এর মধ্যে কুশল মেন্ডিস ৭৫ বলে সর্বোচ্চ ৭৮ রান করেন। ওপেনার পাথুন নিশাঙ্কা ৪৩ ও করুনারত্নে ৫২ রানের ইনিংস খেলেন। তারা ওপেনিং জুটিতে ৮২ রান যোগ করেন।

চারে নামা সামারাবিক্রমা ৪৬ বলে ৪৪ রান করেন। ছয়ে নেমে ধনাঞ্জয়া ডি সিলভা ২৪ বলে ২৯, পরে শানাকা ১৩ বলে ২৩ ও হাসারাঙ্গা ১২ বলে চারটি চার ও এক ছক্কায় ২৯ রান করেন।

জবাব দিতে নেমে ৪২.১ ওভারে ১৯১ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। ইব্রাহিম জাদরান ও হাসমতুল্লাহ শাহেদি ফিফটি করেন। তবে অন্যরা ব্যর্থ হন। ৪৫ রানে শেষ ৮ উইকেট হারায় সফরকারীরা। এর মধ্যে দুই স্পিনার হাসারাঙ্গা ও ধনঞ্জয়া তিনটি করে উইকেট দখল করে ধস নামাতে মূল ভূমিকা রাখেন।

এবি