tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২৩, ১১:১৬ এএম

গুপ্তধন পেতে মর্টার শেলে কোপ, নিহত ২


resize-350x230x0x0-image-242555-1696567886

গুপ্তধন ভেবে গোপনে খুব যত্ন করে নিয়ে এসেছিল বাসায়। রাত ঘনাতেই তা খুলতে চেষ্টা চলে। সহজে তা খুলতে না পেরে অবশেষে কুড়াল দিয়ে কুপিয়ে খোলার উদ্যোগ নেওয়া হয়। যে ভাবা সেই কাজ। প্রথম কোপেই বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন দুই ভারতীয়। আহত হন আরও ছয়জন। তাদের অবস্থা আশঙ্কাজনক।


নিহতদের একজনের নাম আইনুর আলম, অপরজনের নাম জানা যায়নি। আহতরা হলেন- লাকু আলম, তসমিরা বেগম, রমজান আলী, লতিফা খাতুন, গোমের আলী। আহতদের স্থানীয় হাসপাতালে নেয়া হয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাতে ঘটনাটি ঘটে তিস্তা নদীর পাশের একটি গ্রামে। পুলিশ জানায়, বিস্ফোরণ ঘটা বাড়িটি পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির চাঁপাডাঙ্গা এলাকায় তবিবর রহমানের।

বুধবার থেকে প্রবল বৃষ্টির কারণে ভারতের সিকিমের দক্ষিণ লোনাক লেক উপচে এবং চুংথাম বাঁধের একাংশ ভেঙে পানি নেমে আসে নিম্নাঞ্চলে। ভয়ঙ্কর স্রোতে বিপর্যস্ত সিকিম। আকস্মিক বন্যায় নদীর পানিতে ভেসে নিখোঁজ হয়েছেন সেনাবাহিনীর ২৩ সদস্য। এছাড়া সেনাবাহিনীর ৪১টি গাড়ি, বেশ কয়েকটি ছাউনি ও অনেক অস্ত্র ভেসে গেছে। শুক্রবার সকাল পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভেসে আসা অস্ত্রের মাধ্যমে দুর্ঘটনা এড়াতে পাহাড়জুড়ে তল্লাশি শুরু করেছে প্রশাসন।

সেনাবাহিনীর আশঙ্কা, এসব অস্ত্র বেহাত হলে ঘটে যেতে পারে দুর্ঘটনা। এজন্য তিস্তা পাড়ে মাইকিং করে সতর্ক করছে প্রশাসন। নদীর পানিতে ভেসে আসা কোনো সামগ্রীতে যাতে কেউ হাত না দেন, সে কারণে জেলা পরিষদের পক্ষ থেকে প্রচার চালানো হচ্ছে এলাকায়।

এনএইচ