tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৩ পিএম

সকল নাগরিকের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রণী ও আপোষহীন ভূমিকা পালন করতে হবে : আব্দুর রহমান মূসা


Pic-1 (4)

শাহাদাতের তামান্নায় দ্বীন প্রতিষ্ঠায় ময়দানে ইসলামী আন্দোলনের কর্মীদের আপোষহীন থাকার আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মূসা।


শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর এক মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর জোন আয়োজিত ইউনিট সভাপতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ইসলাম একটি কালজয়ী জীবন বিধান। ইসলামের সঠিক রূপ মানুষের সামনে তুলে ধরার মাধ্যমে প্রত্যেক ইউনিটকে ইসলামী আন্দোলনের এক-একটি দুর্গ হিসেবে গড়ে তুলতে হবে। ইসলামই পারে মানুষের জীবনের সকল সমস্যার সমাধান দিতে। মূলত, ইসলামের প্রকৃত জ্ঞানের অভাব এবং দেশে ইসলামী শাসন ব্যবস্থা চালু না থাকার কারণে আজকে দেশের নাগরিকরা তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। ইউনিট সভাপতিদেরকে বিষয়টি সকল মানুষের কাছে প্রজ্ঞা ও হেকমতের সাথে তুলে ধরতে হবে। তিনি দ্বীন প্রতিষ্ঠার প্রত্যয়ে সংগঠনের সকল শ্রেণির জনশক্তিকে ময়দানে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, ইসলামী আন্দোলনের ওপর জুলুম-নির্যাতন ইতিহাসের ধারাবাহিকতা। নবী-রাসূল (সা.)গণও তা থেকে রেহাই পাননি। আল্লাহ রাব্বুল আলামীন হযরত ইউসুফ (আ.)কে অবর্ণনীয় জুলুম-নির্যাতনের মধ্য দিয়েছে মিশরের রাজা ও প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। ইতিহাসের সে ধারাবাহিকতায় আমাদের শীর্ষ নেতৃবৃন্দ ফাঁসির মঞ্চ জয় করে ফেলেছেন। জুলুম-নির্যাতন আমাদের গা সওয়া হয়ে গেছে। তাই ইসলামী আন্দোলকে বিজয়ী করতে হলে সকল প্রকার জুলুম-নির্যাতন ও মৃত্যুভয় উপেক্ষা করে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে। তিনি শাহাদাতের তামান্না নিয়ে দ্বীন প্রতিষ্ঠার প্রত্যয়ে সকলকে ময়দানে আপোষহীন থাকার আহবান জানান।

কাফরুলে ওয়ার্ড দায়িত্বশীল সম্মেলন : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অঞ্চল আয়োজিত এক ভার্চুয়াল ওয়ার্ড দায়িত্বশীল সমাবেশ অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মূসা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ও অঞ্চল পরিচালক ডা. ফখরুদ্দীন মানিকের সভাপতিত্বে অন্যান্যদের উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য এস এ টুটুল, অঞ্চল টিম সদস্য আলাউদ্দিন ও মজলিসে শূরা সদস্য অধ্যাপক আনোয়ারুল করিম প্রমূখ।

বাড্ডায় সদস্য (রুকন) সম্মেলন : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের বাড্ডা উত্তর থানার আয়োজনে আজ এক বার্ষিক রুকন সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা। থানা আমীর মাওলানা কুতুবউদ্দীনের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি এস রহমান সৈকত ও থানা কর্মপরিষদ সদস্য এফ আহমেদ প্রমূখ।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও মোহাম্মদপুর জোন পরিচালক জিয়াউল হাসানের সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদপুর জোনের টিম সদস্য সৈয়দ মঞ্জুর হোসেন ও ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মোহাম্মদ আব্দুল আউয়াল আজম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি