tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২০ নভেম্বর ২০২২, ২১:২০ পিএম

বিশ্বকাপের জমকালো উদ্বোধন শুরু


কাপ

শত আলোচনা-সমালোচনাকে পেছনে ফেলে অবশেষে মাঠে গড়াতে যাচ্ছে কাতারের ফুটবল বিশ্বকাপ। রোববার প্রথম দিনের খেলায় মাঠে নামছে স্বাগতিক কাতার, প্রতিপক্ষ ইকুয়েডর। মাঠের লড়াই শুরুর আগে মরুর বুকে এখন চলছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।


কাতারের আল বায়াত স্টেডিয়ামে আয়োজিত হয়েছে বর্ণীল এ উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানকে ঘিরে পুরো স্টেডিয়াম এলাকা জুড়েই বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। ৬০ হাজার দর্শকভর্তি স্টেডিয়ামে শুরুতেই পারফর্ম করেছেন কাতারের আঞ্চলিক শিল্পীরা। নাচ-গান এবং ভিজুয়াল প্রেজেন্টেশনের মাধ্যমে তারা তুলে ধরতে চেয়েছেন উপসাগরীয় দেশটির সংস্কৃতি।

কাতারের আঞ্চলিক পারফরম্যান্সের মধ্যেই হুট করে মঞ্চে এসে হাজির হন হলিউড কিংবদন্তি মরগান ফ্রিম্যান। মঞ্চে কয়েক মিনিটের উপস্থিতিতে দর্শকদের মাতিয়েছেন ‘দ্য শশাঙ্ক রিডেম্পশন’ সিনেমার বিখ্যাত এ অভিনেতা।

তবে এখানেই শেষ নয় আয়োজন। অনুষ্ঠানে এরপর গান গাইবেন আমেরিকার শিল্পী লিল ববি। এবারের বিশ্বকাপের থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন তিনি। আর থিম সং-এর সঙ্গে নাচবেন মরোক্কোর নৃত্যশিল্পী মানাল ও রেহমা। তাদের সঙ্গে থাকবে নোরা ফাতেহির উপস্থিতিও।

এছাড়া জনপ্রিয় ব্যান্ড বিটিএসও গান গাইবে এই অনুষ্ঠানে। ব্যান্ডটির সদস্য জাংকুক ‘ড্রিমার্স’ গানটি গাইবেন উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে। এছাড়াও ‘ব্ল্যাক আইড পিস’ ও রবি উইলিয়ামস গান গাইবেন এই আসরে।

এমআই