tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৭ মে ২০২৪, ১৮:০৯ পিএম

গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার দিন ১৭ মে : নাছিম


nasim-20240517180538

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, ১৭ মে একটি ঐতিহাসিক দিন। বাঙালি জাতির উন্নয়ন অগ্রগতি, গণতান্ত্রিক অধিকার ও খুনি মোস্তাকদের হাত থেকে দেশকে ফিরিয়ে আনার দিন।


শুক্রবার (১৭ মে) বিকালে তেজগাঁওয়ের জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশকে পাকিস্তান বানানোর সকল ষড়যন্ত্র থেকে ফিরিয়ে আনার দিবস এটি। আমরা বাংলাদেশের ১৮ কোটি মানুষকে এগিয়ে নিয়ে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছি। জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে গড়ে তুলতে সক্ষম হয়েছি।

নাছিম বলেন, অনেক তিক্ততার ইতিহাস আছে, জীবন জড়ার করার ইতিহাস আছে। যারা তার সঙ্গে থাকার কথা ছিল, তাদের পাওয়া যায়নি। বঙ্গবন্ধু কন্যাকে রেখে ভিন্ন দল করার চেষ্টা করেছিলো। আমরা দেখেছি, কেউ কেউ খুনি মোস্তাককে বলেছে, আপনি আওয়ামী লীগ করেন, আমরাও করি। যদি খুনি মোস্তাক বেঁচে থাকতো তাহলে দেখা যেত তারা সেই খুনি মোস্তাকের জন্য আওয়ামী লীগ করছে।

আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের ১৮ কোটি মানুষ আজ শেখ হাসিনার সঙ্গে একাত্ব হয়ে তার পাশে এসে দাঁড়িয়েছে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, মির্জা ফখরুলরা এখনো স্বপ্ন দেখছেন, মিথ্যাচার করছেন। বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র লিপ্ত আছেন। তবে আমরা বাংলাদেশের স্বার্থ রক্ষায় শেখ হাসিনার সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করবো। এটাই হোক আজকের দিনের আমাদের অঙ্গীকার।

এনএইচ