tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ অগাস্ট ২০২৪, ১৯:৫৪ পিএম

ভারতের সঙ্গে সব গোপন চুক্তি বাতিলের দাবি রিজভীর


image-842198-1724505821

ভারতের সঙ্গে শেখ হাসিনা সরকারের সব গোপন চুক্তি বাতিলের দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


তিনি বলেন, স্বৈরাচার হাসিনা সরকার বিগত ১৫ বছরে পার্শ্ববর্তী দেশ ভারতের সঙ্গে যে সমস্ত গোপন চুক্তি করেছেন সেগুলো বাতিল করতে হবে।

ভারতের এক অভিনেত্রী কয়েকদিন আগে বলেছেন, একটা দেশ ছিল ভারতের পক্ষে সেটাও হাতছাড়া হয়ে গেছে। একটা দেশ ছিল না একজন ব্যক্তি ছিল ভারতের পক্ষে। কারণ ওই ব্যক্তি এ দেশের গণতন্ত্র হত্যা করেছে। এই দেশে একচেটিয়া ভোট করে নিজেদের লোককে ভোট ছাড়া এমপি বানিয়েছে। সেই শেখ হাসিনা এই দেশের গণতন্ত্রকে কবরস্থানে পাঠিয়েছেন।

শনিবার রাজধানীর কাফরুল থানা বিএনপির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে নিহত শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, শেখ হাসিনাকে ভারত সমর্থন করে বাংলাদেশকে সমর্থন করে না। বাংলাদেশের জনগণকে সমর্থন করে না। বিএনপি ভদ্র লোকদের দল, বিএনপি জনগণের দল। বিএনপির দেশের খেটে খাওয়া শ্রমজীবী মানুষের দল। বিএনপি বিগত ১৫ বছরে সীমাহীন অত্যাচার-নির্যাতন সহ্য করেছে। নেতারা বছরের পর বছর গুম হয়ে থেকেছে, তারপরও আমরা গণতান্ত্রিক সংগ্রাম করেছি।

তিনি বলেন, যারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনীতি বিশ্বাস করে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আদর্শকে বিশ্বাস করেন, তাদেরকে এই সমাজের শাস্তি-শৃঙ্খলা রক্ষা করতে হবে। বেগম খালেদা জিয়া কয়েকদিন আগেই বলেছেন, আমরা শান্তির সমাজ নির্মাণ করতে চাই, আমরা শান্তির সমাজ তৈরি করব। শেখ হাসিনা যা তৈরি করেছিলেন, বাড়ি দখল, ঘর দখল, গোয়ালঘর থেকে গরু নিয়ে যাওয়া এটাই ছিল শেখ হাসিনার ১৫ বছরের আওয়ামী সংস্কৃতি। এই সংস্কৃতি বিএনপি পুনরাবৃত্তি করবে না। এ সময় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সাইফুল আলম নিরব, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, মাহবুবুল ইসলাম প্রমুখ।

এমএইচ