tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৬ অগাস্ট ২০২৪, ০৮:০০ এএম

সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষা করতে গিয়ে জামায়াত কর্মী আহত


6458496_New-Project-41

খুলনার পাইকগাছায় মন্দির ও অন্য স্থাপনা রক্ষার জের ধরে দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর এক কর্মী। আহত কর্মীকে দেখতে কেন্দ্রীয় নেতারা ছুটে আসেন। আহত কর্মীর নাম জাকির হোসেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র।


বুধবার পাইকগাছায় জামায়াতে ইসলামীর সাংগঠনিক জেলা অফিসের এক অনুষ্ঠানে যোগ দেন জামায়াতে কেন্দ্রীয় নেতারা।

ভুক্তভোগী জাকির হোসেন বলেন, গত ৫ আগস্ট থেকে আমরা আমিরে জামায়াতের নির্দেশে সবাই সারাদেশের সব মন্দির ও হিন্দুদের বিভিন্ন স্থাপনা রক্ষায় পাহারা দেওয়া শুরু করি। তারই ধারাবাহিকতায় আমরা আমাদের এলাকায় এ দায়িত্ব পালন শুরু করি। পাইকগাছায় টানা কয়েকদিন পাহারা দেওয়ায় কোনো দুর্বৃত্ত এসব স্থাপনায় হামলা চালাতে পারেনি৷ এ কারণে তারা আমাকে টার্গেট করে গত ৮ আগস্ট দিনের বেলায় অতর্কিত হামলা চালায়।

তিনি বলেন, আমি সে সময় রামনগর অবস্থান করি। সন্ত্রাসী আমাকে মারাত্মক আহত করে পালিয়ে যায়। আমার মাথায় ৫টি সেলায় দিতে হয়। হাসপাতালে চিকিৎসা শেষে এখন বাড়িতেই অবস্থান করছি।

জামায়াতের এই কর্মী বলেন, দলের পক্ষ থেকে যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করেছে। বুধবার আমীরে জামায়াতের পক্ষ হয়ে ডা. এস এম খালিদুজ্জামান নগদ ২০ হাজার টাকা দিয়েছেন।

জামায়াতের ঢাকা মহানগরী উত্তর শাখার মেডিকেল বিভাগের সেক্রেটারি ডা. খালিদ বলেন, ৫ আগস্ট থেকে সারাদেশে ভিন্ন ধর্মাবলম্বীদের সম্পদ রক্ষার দায়িত্ব পালন করে সম্প্রীতি এক অনন্য উদাহরণ সৃষ্টি করতে পেরেছি আমরা। ইসলাম আমাদের এটিই শিক্ষা দেয়। সত্যিকারের মুসলমানরা কখনই অন্য মানুষের সম্পদে আঘাত করতে পারে না। এটি ইসলামের আদর্শ নয়। আমাদের অনেক নেতাকর্মী মন্দির পাহারা দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন। বাংলাদেশে সম্প্রীতির বন্ধন অটুট রাখতে আমরা প্রয়োজনে নিজের জীবন বাজি রাখবো। আমাদের তরুণ প্রজন্ম দ্বিতীয়বার স্বাধীনতা এনে দিয়েছেন। তারাই বর্তমান বাংলাদেশের মহানায়ক।

সম্প্রীতির বাংলাদেশ গড়তে ও স্বাধীনতা সার্বভৌম রক্ষা করতে তরুণ প্রজন্মের প্রতি আহবান জানান ডা. খালিদুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আমীর প্রভাষক গোলাম সারওয়ার, থানা আমীর মাওলানা আবু সাইদ, থানা সেক্রেটারি মাওলানা আলতাফ হোসেন, শিবিরের খুলনা দক্ষিণ জেলা সভাপতি আবু যর গিফারীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

এনএইচ