tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৩, ২১:৫২ পিএম

সমৃদ্ধ রাষ্ট্র বিনির্মাণে বাউফলবাসীকে সাথে নিয়ে প্রচেষ্টা অব্যাহত রাখবো : ড. মাসুদ


Photo (2) (3)

বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ও বাউফলের গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাউফলের সম্মানিত নাগরিকগণের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে তাদের হাতে আমরা কর্মমুখি এসব উপকরণ তুলে দিচ্ছি।


আমরা খেয়াল করেছি, এই বাউফলে অনেক রাজনৈতিক অন্য মতাদর্শের ব্যক্তিদের দেখেছি, তরুণ যুবকদেরকে বেকার রাখতে ও তারা নিজ দলের অন্ধ কর্মী বাঁনিয়ে সেসব ভাই-বোনদেরকে অর্থনৈতিকভাবে পঙ্গু বাঁনিয়ে রাখতে পছন্দ করে। যেন তারা তাদের বৃত্তের বাহিরে যেতে না পারে। তাদের দলীয় অনুকরণের বাহিরে যুবকেরা যেন না যেতে পারে।

যুবকদেরকে একটা আবদ্ধ জালের মধ্যে আটকে রাখতে চায়। যেন এই তরুণ যুবকেরা স্বনির্ভরশীল হয়ে নিজের এবং পরিবারের জন্য সম্মান বয়ে আনতে না পারে। সেখানে আমরা সমস্ত দল মতের ঊর্ধ্বে গিয়ে বাউফলের সকল মানুষের কল্যাণে এসব কার্যক্রম পরিচালনা করছি।

Photo (1) (2)

আজকেও এখানে মা-বোনদের হাতে বেশকিছু সেলাই মেশিন তুলে দিয়ে আমরা সেবামূলক কাজের ধারা অব্যাহত রেখেছি। বঞ্চিত এসব মানুষকে সহানুভূতি জানানো নয় বরং আমরা তাদের ভাই বোন হিসেবে উপহার তুলে দিচ্ছি। যাতে করে তারা নিজ নিজ পরিবারের অসচ্ছলতাকে নারী-পুরুষের সহযোগিতার মাধ্যমে সচ্ছল করতে সক্ষম হন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, এখানে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র পরিচলানায় আমরা বলছি ‘প্রশিক্ষণ নেবো, স্বাবলম্বী হবো’। এই স্বাবলম্বী হওয়ার জন্য যেসব ভাই-বোনেরা সিদ্ধান্ত নিয়েছেন, আমরা তাদের হাতেই সেলাই মেশিন সহ নানা উপকরণ তুলে দিচ্ছি।

সকলকে এসব উপকরণ প্রদান করে মূলত আমরা এক একটি প্রতিষ্ঠান তৈরি করে দিচ্ছি। যারা প্রশিক্ষণ নিয়েছেন তারা নিজে যেমন উপকৃত হবেন। তেমনি আশেপাশের কর্মঠ ভাই-বোনদের একাজ শিখিয়ে তাদেরকেও সচ্ছল করতে ভূমিকা রাখবেন। এই প্রিয় বাউফল আমাদের সবার বাউফল।

Photo (4) (3)

এটাকে গড়তে ভেদাভেদ ভুলে সকলের ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে। বাউফলের সাড়ে তিন লাখ মানুষের জোট হিসেবে আমরা সকলে আত্মনির্ভরশীল হতে চাই। বাউফল ফাউন্ডেশনের মাধ্যমে পুরো বাউফল উপজেলাকে গড়তে আমরা এক ছাতার নিচে সকলকে আসতে আহ্বান করছি। এখানে আমাদের একদল সৎ, দক্ষ ও যোগ্য আদর্শবান ব্যক্তিদের নেতৃত্ব প্রয়োজন।

আজকে অনেক রাজনৈতিক পরিচয়ের ভাইয়েরা নিজেদের আত্ম কোন্দলের কারণে নিজ দলের ভাইদেরকেই রক্তাক্ত করে দিচ্ছেন। আপনাদের কাছে তাহলে কি করে বাউফলের সাড়ে তিন লাখ জনগণ নিরাপত্তা পবে বলে মনে করেন। সুতরাং এই নেতৃত্বের মাধ্যমে বাউফলকে সুস্থ রাখা সম্ভব নয়।

ড. শফিকুল ইসলাম মাসুদ আরও বলেন, রাজনৈতিক এই অবস্থার পরিবর্তনের জন্য বাউফল উন্নয়ন ফোরাম সৎ, দক্ষ ও যোগ্য লোকের মাধ্যমে কুরআনের আলোকে, ইসলামের সুশাসনের পদ্ধতিতে যে বিধান আমরা জেনেছি, তা মেনে নিয়ে বাউফলের উন্নয়নে আমরা কাজ করে যেতে চাই। এই ২০২৩ সাল বাংলাদেশের জন্য অন্যতম একটি টার্নিং পিরিয়ড।

তাই আগামীর সুখী সমৃদ্ধ দেশ গঠনে কুরআন ও সুন্নাহ মেনে পথ চলা আমাদের জন্য অতিব জরুরি। কারণ আগামীতে নৈতিকতার মান বিচারের ভিত্তিতে দেশ পরিচালিত হবে, মানবিক মূল্যবোধের ভিত্তিতে দেশ চলবে। সেই সুখি সমৃদ্ধ সমাজ দেশ রাষ্ট্র বিনির্মাণে বাউফলবাসী সহ সবার সহযোগিতা প্রত্যাশা করছি।

বাউফল উন্নয়ন ফোরামের উদ্যোগে সেলাই মেশিন উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউফল উন্নয়ন ফোরামের উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম, ছাত্র প্রতিনিধি মুজাহিদুল ইসলাম, মাওলানা আব্দুদ দাইয়্যান, বিশিষ্টজন অধ্যাপক খালিদুর রহমান, আলী আজগর, হাফেজ মাহদী হাসান, মুজাহিদুল ইসলাম, কবির হুসাইন, মু. আল আমিন ও বিভিন্ন পর্যায়ের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। (প্রেস বিজ্ঞপ্তি)

এন