tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২০ এপ্রিল ২০২৩, ১৯:২৩ পিএম

নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছে জামায়াত ঢাকা মহানগর উত্তর


16

ন্যায়-ইনসাফ, মানবিক মূল্যবোধভিত্তিক শোষণ ও বঞ্চনামুক্ত কল্যাণমূখী গণতান্ত্রিক সমাজ গড়ার প্রত্যয় গ্রহণের মাধ্যমে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নগরবাসীর উদ্দেশ্যে এক শুভেচ্ছা বাণীতে তারা এসব কথা বলেন।

বাণীতে মহানগরী নেতৃদ্বয় বলেন, রহমত, মাগফিরাত ও জাহান্নামের আগুন থেকে মুক্তি ও তাকওয়া অর্জনের মাস মাহে রমজান বিদায়ের দ্বারপ্রান্তে এসে পৌঁছেছে। মূলত, রমজান হচ্ছে আধ্যাত্মিক ও আত্মিক উন্নতি, আল্লাহর সান্নিধ্য ও নৈকট্য লাভের উত্তম মাধ্যম। এর মধ্যেই রয়েছে আর্ত-মানবতার সর্বাঙ্গীন কল্যাণ।

দীর্ঘ এক মাস সিয়াম ও কিয়াম পালনের পর আমাদের মাঝে আবারো ফিরে এসেছে পবিত্র ‘ঈদুল ফিতর’। ঈদের প্রকৃত শিক্ষাই হচ্ছে আর্ত-মানবতার কল্যাণ এবং বিপন্ন ও অভাবগ্রস্ত মানুষের প্রতি অনুগ্রহ প্রদর্শন। তারা ঈদুল ফিতরের প্রকৃত শিক্ষা ধারণ করে আর্ত-মানবতার কল্যাণে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

নেতৃদ্বয় বলেন, সরকারের প্রতিহিংসার শিকার হয়ে কারাবন্দী রয়েছেন মানবতার ফেরিওয়ালা খ্যাত পরিচ্ছন্ন ও বর্ষীয়ান রাজনীতিক আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, বিশ্বখ্যাত মুফাসসিরে কুরআন ও নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, সহকারি সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম, নায়েবে আমীর ও সাবেক এমপি মাওলানা আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী।

সম্প্রতি একটি আলোচনা সভা ও ইফতার মাহফিল থেকে গ্রেফতার করা হয়েছে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন সহ ৮ জন বিশিষ্ট নাগরিককে। এর আগে গুলশানের একটি ইসলামিক সেন্টার থেকে তারাবীহ নামাজরত অবস্থায় নারী ও শিশু সহ ধর্মপ্রাণ মুসলমানদের গ্রেফতার করে সরকার জনগণের ধর্মীয় ও সাংবিধানিক অধিকার সহ মানবাধিকারে মারাত্মক লঙ্ঘন করেছে।

তিনি সরকারকে নেতিবাচক রাজনীতি পরিহার করে ঈদের আগেই আমীরে জামায়াত ড. শফিকুর রহমান ও মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন সহ সকল জাতীয় নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং নগরবাসীর প্রতি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান।

এন