tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ১২:২৭ পিএম

শঙ্কায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ, বাংলাদেশের পরিস্থিতিতে নজর আইসিসির


1000005401

চলতি বছরের অক্টোবরে ১০ দলের অংশগ্রহণে নারী টি-টোয়েন্টির বিশ্ব আসর বসবে বাংলাদেশের মাটিতে। আগামী ৩ থেকে ২০ অক্টোবর এই আসর সামনে রেখে এরইমধ্যে টুর্নামেন্টর সূচি চূড়ান্ত করে ফেলেছে আইসিসি। বিশ্বকাপ সামনে রেখে শ্রীলংকায় এশিয়া কাপের মধ্য দিয়ে বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি সারছে এশিয়ার দলগুলো।


তবে এর মধ্যেই নতুন করে বিপত্তি বেধেছে নারী বিশ্বকাপের আয়োজক বাংলাদেশে। কোটা সংস্কার আন্দোলন ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় এখন টুর্নামেন্ট আয়োজন নিয়ে ভাবতে হচ্ছে আইসিসিকে। ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হচ্ছে এমনটিই। সেই প্রতিবেদনে বলা হয়েছে বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন আইসিসি।

ক্রিকবাজ তাদের প্রতিবেদনে বলেছে, এশিয়া কাপ চলাকালীন গত ১৯ থেকে ২২ জুলাই আইসিসির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে কলম্বোয়। সেই সভাতেই উঠে এসেছে বাংলাদেশে চলমান অস্থির পরিস্থিতির কথা। সভায় অংশ নেওয়া আইসিসির এক সূত্র ক্রিকবাজকে বলেছেন, ‘আমরা পরিস্থিতি খুব কাছ থেকে পর্যবেক্ষণ করছি। যদিও টুর্নামেন্টটি এখনো কিছুটা দূরেই। পরিস্থিতিও গত ২৪ ঘণ্টায় কিছুটা উন্নতি হয়েছে।’ বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও অবহিত করা হয়েছে বলে জানিয়েছে ক্রিকবাজ।

আগামী ৩ অক্টোবর শুরু হতে যাওয়া ১৯ দিনব্যাপী মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ হয়েছে আগেই। খেলা হবে ঢাকার শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। যেখানে গ্রুপ ‘বি’ তে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও স্কটল্যান্ড।

অবশ্য, আশার কথা এরইমধ্যে অনেকটাই পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে। কারফিউ শিথিল করে চালু করে দেওয়া হচ্ছে অফিস। রাস্তায় বাস চলাচলও শুরু হয়েছে। ৫ দিন বন্ধ থাকার পর ইন্টারনেট ব্যবস্থাও ফের চালু হতে শুরু করেছে। তবে এই আন্দোলনে সংঘর্ষে জড়িয়ে গত কয়েকদিনে দেড় শতাধিক নিহতের খবর পাওয়া গেছে।

এনএইচ