tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৪ মার্চ ২০২২, ১৯:০১ পিএম

রোহিতের নেতৃত্বে শক্ত অবস্থানে ভারত


ভারত

মোহালিতে টেস্টের প্রথম দিন শেষে শক্ত অবস্থানে রয়েছে ভারত। কোহলির শততম টেস্টে দিন শেষে ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৩৫৭ রান। ৮৫ ওভার।


শুক্রবার থেকে মাঠে গড়িয়েছে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। মোহালিতে টেস্টের প্রথম দিন শেষে শক্ত অবস্থানে রয়েছে ভারত। কোহলির শততম টেস্টে দিন শেষে ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৩৫৭ রান। ৮৫ ওভার।

স্কোর বড় হলেও কেউ সেঞ্চুরি হাকাতে পারেনি। এসেছে দুটি ফিফটি। তবে কম বেশি রান পেয়েছেন সবাই। সবার নজর ছিল বিরাট কোহলির দিকে। শততম টেস্টে তিনি কতটা আলো ছড়াতে পারেন। ব্যাট হাতে ভালোই আগাচ্ছিলেন। তবে ফিফটির আগেই থামতে হয় তাকে।

মাইলফলকের টেস্টে ৪৫ রানে সাজঘরে ফেরেন ভারতের সাবেক অধিনায়ক। এমবালদেনিয়ার বলে বোল্ড হয়ে ফেরেন বিরাট। ৭৬ বলের ইনিংসে কোহলি হাকান ৫টি চার।

অল্পের জন্য সেঞ্চুরির দেখা পাননি রিশব পন্থ । ৯৭ বলে ব্যক্তিগত ৯৬ রানের মাথায় লাকমলের বলে বোল্ড হন তিনি। তার ইনিংসে ছিল নয়টি চার ও চারটি ছক্কার মার।

অপর ফিফটি করার ব্যাটার হনুমা বিহারি। ১২৮ বলে ৫৮ রান করে তিনি বোল্ড হন ফার্নান্দোর বলে। ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ৩৩ ও অধিনায়ক রোহিত শর্মা করেন ২৯ রান।

সিলভার বলে এলবিডব্লিউ হওয়া শ্রেয়াস আয়ার ৪৮ বলে করেন ২৭ রান। দিন শেষে অপরাজিত আছেন রবীন্দ্র জাদেজা ৮২ বলে ৪৫ রান । ১১ বলে ১০ রানে অপরাজিত রবীচন্দ্রন অশ্বিন।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নেমেই অনন্য রেকর্ড গড়ে শ্রীলংকা। টেস্ট ইতিহাসের অস্টম দল হিসেবে ৩০০ টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করে দলটি। ১৯৮২ সালের ১৭ ফেব্রুয়ারি কলম্বোতে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের ইতিহাসে প্রথম টেস্ট খেলতে নামে শ্রীলংকা।

শ্রীলংকার আগে এই মাইলফলক স্পর্শ করেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

এমআই