tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ জুন ২০২৩, ১৯:৪১ পিএম

সরকার সাংবিধানিক অধিকার হরণ করে নেতা-কর্মীদের গ্রেফতার করে জুলুম করেছে: বুলবুল


Photo Mr. Bulbul

গত ৫ জুন (সোমবার) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে রাজধানীতে ব্যপক ধরপাকড় শুরু করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


রোববার রাত থেকে রাজধানীর খিলগাঁও, ডেমরা, রামপুরা, তুরাগ সহ আশেপাশের জেলা গুলোতে জামায়াত ইসলামীর নেতাকর্মীদের অফিস, কর্মক্ষেত্র ও বাসা-বাড়িতে অভিযান চালিয়ে সম্পূর্ণ বেআইনী ভাবে কাজী শামছু উদ্দিন, গাজী আবুল হোসেন, হুমায়ুন কবির রোকন, আশফাক আহসান চৌধুরী, হাদিসুর রহমান সহ অসংখ্য নেতা-কর্মীকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলাতে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এই অবৈধ গ্রেফতারের তীব্র নিন্দা, প্রতিবাদ ও গভীর উদ্বেগ জানিয়ে নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।

মঙ্গলবার (৬ জুন) বিবৃতিতে তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থাসহ জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে গত ৫ জুন রাজধানীতে সমাবেশ ও মিছিল করার ঘোষণা দেওয়া হয়েছিল। আমরা সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে কর্মসূচি সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা চেয়ে আমরা আবেদন করেছিলাম।

ডিএমপি কমিশনার অনেক নাটকীয়তার পর কর্মদিবসের (ওয়ার্কিং ডে) কথা বলে আবেদনটি নাকচ করে দেন। অপরদিকে জামায়াত ইসলামীর নেতাকর্মীদের অফিস, কর্মক্ষেত্র ও বাসা-বাড়িতে সম্পূর্ণ বেআইনী ভাবে গ্রেফতার অভিযান পরিচালনা করে ঢাকা মহানগরী ও নারায়ণগঞ্জ থেকে বিপুল সংখ্যক নেতাকর্মীকে আটক করে। আমি এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং গ্রেফতারকৃত নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি বৈধ রাজনৈতিক দল। রাজনৈতিক সভা-সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। অথচ সরকার আমাদের অধিকার হরণ করে নেতা-কর্মীদের গ্রেফতার করে চরম জুলুম করেছে। সরকার কর্তৃত্ববাদী শাসন পাকাপোক্ত করার হীন উদ্দেশ্যেই রাজধানী সহ পার্শ্ববর্তী জেলা গুলোতে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে।

এভাবে দমন-পীড়ন চালিয়ে অতীতে কোন সরকারই বেশী দিন ক্ষমতায় টিকে থাকতে পারেনি। বর্তমান সরকারও দেশের জনগণের উপর অত্যাচার নির্যাতন চালিয়ে খুব বেশী দিন টিকতে পারবে না। সরকারের দুঃশাসন, অব্যাহত জুলুম-নির্যাতন ও গ্রেফতার অভিযানের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি রাজধানী ঢাকা সহ দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি।

এন