tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:০০ পিএম

প্রেসিডেন্ট জেলেনস্কি দুর্ঘটনায় আহত


321

চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তবে তার আঘাত গুরুতর নয় বলে জানিয়েছেন তার মুখপাত্র সের্হি নাইকিফোরভ।


বুধবার (১৪ সেপ্টেম্বর) ইউক্রেনের রাজধানী কিয়েভে প্রেসিডেন্ট জেলেনস্কিকে বহনকারী গাড়ির সঙ্গে অন্য একটি গাড়ির সংঘর্ষ হলে আহত হন তিনি।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সের্হি নাইকিফোরভ দেওয়া এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন বলে বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

মুখপাত্র সের্হি নাইকিফোরভ প্রেসিডেন্ট জেলেনস্কির গাড়ি দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করলেও এই দুর্ঘটনা ঠিক কখন ঘটেছে সেটি প্রকাশ করেনিনি।

তিনি বলেছেন, কিয়েভের রাস্তায় জেলেনস্কির গাড়ির সঙ্গে একটি প্রাইভেট গাড়ির সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর প্রেসিডেন্টকে একজন চিকিৎসক পরীক্ষা করেছেন। কোনো গুরুতর আঘাত পাওয়া যায়নি। দুর্ঘটনাটি তদন্ত করা হবে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, জেলেনস্কির গাড়ির সঙ্গে সংঘর্ষ হওয়া ব্যক্তিগত গাড়িটির চালকও আহত হন। জেলেনস্কির চিকিৎসকরাই তাকে চিকিৎসা দেন এবং তাকে একটি অ্যাম্বুলেন্সে রাখা হয়েছিল বলে জানান সের্হি নাইকিফোরভ।

বার্তাসংস্থা রয়টার্স বলছে, দুর্ঘটনার বিষয়ে নাইকিফোরভ তার বিবৃতি দেওয়ার কয়েক মিনিট পরই জেলেনস্কির কার্যালয় থেকে তার ভিডিওবার্তা প্রকাশিত হয়।

প্রসঙ্গত, ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে প্রতিদিন গভীর রাতে ভিডিও ভাষণ প্রকাশ করে থাকেন দেশটির এই প্রেসিডেন্ট।

এন