tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অপরাধ প্রকাশনার সময়: ১০ এপ্রিল ২০২৩, ১০:৩৭ এএম

দুই কোটি টাকার ২০ স্বর্ণের বারসহ আটক ১


12

চুয়াডাঙ্গার জীবননগর থেকে ২.৩৩ কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ এক ভ্যানচালককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৫৮-বিজিবি)।


রোববার (৯ এপ্রিল) রাত ১১টার দিকে তাকে আটক করা হয়। আটককৃতের নাম শাহাবুল মিয়া (৩৫)। শাহাবুল মিয়া সীমান্ত ইউনিয়নে সদরপাড়ার মৃত মকছেদ মন্ডলের ছেলে।

জানা যায়, ভ্যানের সিটের নিচ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। এসব স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ২৯২ টাকা।

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার রাতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা নিজস্ব গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারেন ভ্যানযোগে একজন ব্যক্তি স্বর্ণ পাচারের উদ্দেশ্যে জীবননগর এলাকা থেকে নতুনপাড়া সীমান্তের দিকে যাবে।

এমন তথ্যের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ দল জীবননগর সীমান্ত এলাকায় গোপনে অবস্থান নেয়। গোপনে অবস্থানের সময় সন্দেহভাজন এক ব্যক্তি জীবননগর অতিক্রম করে সীমান্তের দিকে যেতে লাগলে বিজিবি সদস্যরা তার ভ্যানগাড়ি চেক করে।

পরে সিটের নিচে হতে ২.৩৩ কেজিসহ (২০টি বার) তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২০টি স্বর্ণের বার এবং একটি পাখি ভ্যান জব্দ করা হয়। শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে এসব স্বর্ণের বার পরিবহণ ও নিজ জিম্মায় রাখার অপরাধে আটককৃত শাহাবুলের বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের এবং জব্দকৃত স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়।

এন