tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৪, ১৯:৪৪ পিএম

রাশেদুল ইসলামকে রিমান্ডে নেওয়ায় প্রতিবাদ জানিয়েছে শিবির


851732_131

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলামকে গুম করে ৭ দিন পর আদালতে তুলে রিমান্ডে নেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


গণমাধ্যমে দেওয়া এক যৌথ প্রতিবাদ সভায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, “ফ্যাসিবাদী অবৈধ আওয়ামী সরকারের সেবাদাসে পরিণত হওয়া আওয়ামী পুলিশ বাহিনীর নগ্নভাবে আওয়ামী লীগ তোষণের আর একটি ট্রেলার জাতির সামনে উন্মোচিত হলো। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলামকে গত ২১ জুলাই রাত ২.৩০ ঘটিকার সময় নিজ বাসা থেকে সাদাপোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ অন্যায়ভাবে তুলে নিয়ে যায়। দীর্ঘ ৭ দিন গুম করে রেখে গতকাল (২৮ জুলাই) তাঁকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড দেওয়া হয়। পুলিশের এ সকল কর্মকাণ্ড সুস্পষ্ট আইনবিরোধী ও মানবাধিকার লঙ্ঘন। আইনশৃঙ্খলা বাহিনীর এহেন আচরণ আইনসম্মত নয়; বরং এটা আওয়ামী এজেন্ডা বাস্তবায়নেরই অংশ। আমরা তাদের এই অমানবিক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

নেতৃবৃন্দ বলেন, “সংবিধানের অনুচ্ছেদ-৩৩ (২) তে বলা হয়েছে, ‘গ্রেপ্তার পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে আসামিকে আদালতে হাজির করতে হবে।’ কিন্তু সংবিধানকে উপেক্ষা করে, গ্রেপ্তারের পর প্রথমে অস্বীকার করে দীর্ঘ ৭ দিন পর আদালতে হাজির করে রিমান্ডে নেওয়া কোন আইনের মধ্যে পড়ে তা আমাদের বোধগম্য নয়। আইনশৃঙ্খলা বাহিনীর ক্রমাগত বেআইনি ও মানবাধিকারবিবর্জিত আচরণ আইনের প্রতি মানুষের অনাস্থা তৈরি করছে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর অতিবাড়াবাড়ি আচরণ পরিহার করা আহ্বান জানাই। প্রজাতন্ত্রের সেবক হয়ে কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন করা আইনশৃঙ্খলা বাহিনীর কাজ হতে পারে না।

আমরা অবিলম্বে নিরপরাধ রাশেদুল ইসলাম-সহ আটক নেতৃবৃন্দকে মিথ্যা মামলা থেকে অব্যাহতি দিয়ে তাদের মুক্তির দাবি জানাচ্ছি। একই সাথে ভবিষ্যতে এমন আইনের শাসনের পরিপন্থি কাজ থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।”

এফএইচ