tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
স্বাস্থ্য প্রকাশনার সময়: ২১ জুলাই ২০২৩, ১৯:৪৮ পিএম

ডেঙ্গু প্রতিরোধে মসজিদে মসজিদে আলোচনা ও লিফলেট বিতরণ


৮

ডেঙ্গু রোগ প্রতিরোধে ও এডিস মশা নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকার মসজিদে মসজিদে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। একইসঙ্গে বিতরণ করা হয়েছে লিফলেট।


শুক্রবার (২১ জুলাই) ডিএসসিসির আওতাধীন এলাকার মসজিদে মসজিদে নামাজে অংশগ্রহণকারী মুসল্লিদের সচেতন করার লক্ষ্যে লিফলেট বিতরণ ও ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মুখপাত্র আবু নাছের জানান, কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা এই সংক্ষিপ্ত আলোচনা ও লিফলেট বিতরণ কার্যক্রমে অংশ নেন।

ডিএসসিসি জানিয়েছে, স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে গঠিত টিম নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন স্থান ও স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করেছে সংস্থাটি।

অভিযানে এসব শিক্ষা প্রতিষ্ঠান, স্থাপনার আঙিনা ও চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে এবং প্রয়োজনবোধে সেখানে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে। এরপর সেসব প্রতিষ্ঠান, স্থাপনা ও স্থানে লার্ভিসাইডিং এবং অ্যাডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালিত হচ্ছে। এসব অভিযানেও কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ব্যতীত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী,শিক্ষক ও স্কুল কর্তৃপক্ষ অংশগ্রহণ করছেন।

এছাড়া শিক্ষার্থীদের মধ্যে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণসহ নানাবিধ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

এমআই