tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২২, ২১:২৯ পিএম

কাঙ্ক্ষিত নেতৃত্ব ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সংগ্রাম অব্যাহত থাকবে


Islami Chattra Shibir-2022.jpg

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।


বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

Dhaka City E cp.jpg

রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখার উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ও মেডিকেল ক্যাম্প কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম বলেন, আদর্শিক নেতৃত্ব ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার বৃহৎ লক্ষ্য নিয়ে ক্ষুদ্র পরিসরে ছাত্রশিবিরের পথ চলা শুরু করেছিল।

এ পথ চলায় সীমাহীন ত্যাগ, সর্বোচ্চ ধৈর্য ও গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির আজ দেশে সর্ববৃহৎ সুশৃঙ্খল ছাত্র সংগঠনে পরিণত হয়েছে।

সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে বাতিলের মোকাবেলায় ছাত্রশিবির অটল ছিল। পথচলার প্রতিটি বাকে ত্যাগ ও কুরবানির নজরানা পেশ করতে হয়েছে।

Dhaka City N sg.jpg

ফলে এ কাফেলা আজ শুধু ছাত্রসমাজের কাছে নয় বরং আপামর ছাত্রজনতার প্রত্যাশার প্রতিকে পরিণত হয়েছে। দেশ ও কুরআন প্রেমি এ সংগঠনের নেতাকর্মীরা প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছে কিন্তু লক্ষ্য থেকে চুল পরিমান বিচ্যুত হয়নি। শত প্রতিকূলতার পরও ছাত্রশিবির আজ লাখো ছাত্রদের পদভারে মুখোরিত।

কুরআনের আলোকে সৎ, যোগ্য ও আদর্শিক নাগরিক তৈরির চ্যালেঞ্জকে সামনে রেখে সকল প্রতিকূলতা মাড়িয়ে দূর্বার গতিতে এগিয়ে চলেছে।

তরুণ সমাজকে পরিবার ও জনগণের কাঙ্খিত মানুষ হিসেবে গড়তে ছাত্রশিবির প্রতিটি জনপদে নিরলসভাবে কাজ করে চলেছে। তরুণদের মাঝে ঘুণেধরা সমাজ পরিবর্তনের একটি স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে।

শুধু ছাত্রসমাজ নয়, বরং দেশের সকল শ্রেণি-পেশার মানুষ আমাদের গঠনমূলক কর্মসূচিতে অংশগ্রহণ করছে। ছাত্রজনতার অকৃত্রিম ভালোবাসা ও সহযোগিতা আমাদের জন্য শক্তি এবং প্রেরণা।

নেতৃবৃন্দ বলেন, দেশ, জাতি ও ইসলামের প্রশ্নে ছাত্রশিবির নিবেদিত প্রাণ। দেশের মানুষের স্বপ্ন পূরণ করতে দৃঢ় প্রতিজ্ঞ। কুরআন আমাদের ভিত্তি।

আল্লাহর সন্তুষ্টি আমাদের চূড়ান্ত লক্ষ্য। ছাত্রশিবিরের সার্বিক কর্মকান্ড ও পথচলার সাক্ষী এদেশের জনগণ। ফলে ছাত্রশিবিরকে নিয়ে আগামীর সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখছে দেশপ্রেমিক ছাত্রজনতা।

প্রতিষ্ঠার ৪৫তম বার্ষিকীর এই দিনে আমরা আবারো আমাদের লক্ষ্যে অবিচল থাকার প্রত্যয় ঘোষণা করছি। সেইসাথে ছাত্রশিবিরের এই গঠনমূলক পথ চলায় ছাত্রজনতার সহযোগিতা কামনা করছি।

Dhaka City E.jpg

ঢাকা মহানগর পূর্ব
বর্ণাঢ্য র‌্যালি, ফ্রি ব্লাড গ্রুপিং, মেডিকেল ক্যাম্প ও আলোচনা সভার মাধ্যমে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা।

ফ্রি ব্লাড গ্রুপিং ও মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম।

Dhaka City E a.jpg

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার।

র‌্যালিতে নেতৃত্বদেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক ফখরুল আলম। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Dhaka City N.jpg

ঢাকা মহানগর উত্তর
কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় শাহজাদপুর বিশ্বরোড থেকে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগর সভাপতি সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Dhaka City W.jpeg

ঢাকা মহানগর পশ্চিম
৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা।

সকাল ৮টায় কেন্দ্রীয় দাওয়াহ হাফেজ নুরুজ্জামানের নেতৃত্বে মিরপুর-১ নম্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সভাপতি, সেক্রেটারিসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Dhaka City S.jpg

ঢাকা মহানগর দক্ষিণ
কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক জাহিদুল ইসলামের নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিটি যাত্রাবাড়ী থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Rangpur City.jpg

রংপুর মহানগর
বর্ণাঢ্য র‌্যালি ও এতিমদের সাথে সামষ্টিক ভোজনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির রংপুর মহানগর শাখা।

Rangpur City2.jpg

এতিমদের সাথে সামষ্টিক ভোজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এতিমদের মাঝে খাবার বিতরণ করেন সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান।

অন্যদিকে সকাল ৯টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Narayangonge City.jpg

নারায়নগঞ্জ মহানগর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগর শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় মাদরাসা সম্পাদক সাইফুল ইসলামের নেতৃত্বে নগরীর চাষাড়া এলাকায় র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজীপুর মহানগর
প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির গাজীপুর মহানগর শাখা। সকাল ৯টায় ঢাক-ময়মসহিংহ মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সভাপতি সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Comilla City.jpg

কুমিল্লা মহানগর
বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাইকেল র‌্যালির মাধ্যমে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখা।

Comilla City Cycle Race.jpg

কেন্দ্রীয় ছাত্রকল্যাণ সম্পাদক নোমান সিকদারের নেতৃত্বে বর্ণাঢ্য সাইকেল র‌্যালি করা হয়। এসব প্রোগ্রামে মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Sylhet City.jpg

সিলেট মহানগর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশাল বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। সকাল ৯টায় নগরীর বন্দর বাজার থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি নয়াসড়ক পয়েন্ট এ সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Mymensing City.jpg

ময়মনসিংহ মহানগর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Barisal City.jpg

বরিশাল মহানগর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির বরিশাল মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর
ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রামের মাধ্যমে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির খুলনা মহানগর শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Chattagram City N.jpg

চট্টগ্রাম মহানগর উত্তর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর দক্ষিণ
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখা। সকাল ৮টায় মহানগর সভাপতির নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখা সেক্রেটারিসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

ইসলামী বিশ্ববিদ্যালয়
বর্ণাঢ্য সাইকেল র‌্যালির মাধ্যমে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা। এতে শাখা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফরিদপুর শহর
শহর সভাপতির নেতৃত্বে মহাসড়কে র‌্যালি ও সমাবেশের মাধ্যমে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির ফরিদপুর শহর শাখা। এসময় শাখা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Dinajpur City.jpg

দিনাজপুর শহর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির দিনাজপুর শহর শাখা। সকাল ৮টায় র‌্যালিটি ঢাকা-দিনাজপুর মহাসড়কে শুরু হয়ে সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Chadpur City.jpg

চাঁদপুর শহর
শহরে বর্ণাঢ্য র‌্যালি আয়োজনের মাধ্যমে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির চাঁদপুর শহর শাখা। সকাল ৯টায় শহরের প্রাণকেন্দ্র নতুন বাজার মোড় থেকে শুরু হয়ে চায়াবানি গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ। এতে উপস্থিত ছিলেন চাঁদপুর শহর শাখার সভাপতি সেক্রেটারিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Laxmipure City.jpg

লক্ষ্মীপুর শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির লক্ষ্মীপুর শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি লক্ষীপুর-ঢাকা মহাসড়কে শুরুহয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Noakhali City.jpg

নোয়াখালী শহর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির নোয়াখালী শহর শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

Tangail City.jpg

টাঙ্গাইল শহর
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির টাঙ্গাইল শহর শাখা। সকাল ৮টায় শহর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি মহাসড়কে শুরুহয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Mowlovi Bazar City.jpg

মৌলভীবাজার শহর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি করেছে মৌলভীবাজার শহর শাখা। সকাল সাড়ে ৯টায় শহরের কুসুমবাগ এলাকা থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পশ্চিম বাজার পয়েন্টে সমাবেশ মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন মৌলভীবাজার শহর সভাপতি। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Jessore City.jpg

যশোর শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির যশোর শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি মহাসড়কে শুরু হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Thakurgaon City.jpg

ঠাকুরগাঁও শহর
৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি করেছে শহর শহর শাখা। সকাল সাড়ে ৯টায় শহরের র‌্যালিটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশ মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন শহর সভাপতি। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Vola City.jpg

ভোলা শহর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ভোলা শহর শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

Cox Bazar District.jpg

কক্সবাজার জেলা
৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে র‌্যালি করে নেতাকর্মীরা। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Narayangonge District.jpg

নারায়নগঞ্জ জেলা
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের আয়োজন করে ছাত্রশিবির নারায়নগঞ্জ জেলা শাখা। সকাল ৯টায় জেলা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Mowlovi Bazar District.jpg

মৌলভীবাজার জেলা
৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির মৌলভীবাজার জেলা শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে মহাসড়কে র‌্যালি করে নেতাকর্মীরা। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Sirajgong District.jpg

সিরাজগঞ্জ জেলা
প্রতিষ্ঠাবার্ষিকতে র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির সিরাজগঞ্জ জেলা শাখা। সকাল ৯টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Manikgonge District.jpg

মানিকগঞ্জ জেলা
৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির মানিকগঞ্জ জেলা শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে ঢাকা-মানিকগঞ্জ মহাসড়কে র‌্যালি করে নেতাকর্মীরা। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Narshingdi District.jpg

নরসিংদী জেলা
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা-নরসিংদী মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির নরসিংদী জেলা শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

Munshigonge District.jpeg

মুন্সিগঞ্জ জেলা
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের আয়োজন করে ছাত্রশিবির মুন্সিগঞ্জ জেলা শাখা। সকাল ৯টায় জেলা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Nilphamari.jpg

নীলফামারী জেলা
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা-নীলফামারী মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির নীলফামারী জেলা শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

দিনাজপুর জেলা উত্তর
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা-দিনাজপুর মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির দিনাজপুর জেলা উত্তর শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

যশোর জেলা পূর্ব
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির যশোর জেলা পূর্ব শাখা। সকাল ৮টায় ঢাকা-যশোর মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।

Nougaon District West.jpg

নওগাঁ জেলা পশ্চিম
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির নওগাঁ জেলা পশ্চিম শাখা। সকাল ১১টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

Pabna District West.jpg

পাবনা জেলা পশ্চিম
মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির পাবনা জেলা পশ্চিম শাখা। সকাল ৯টায় শহর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি মহাসড়কে শুরু হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Sylhet District East.jpg

সিলেট জেলা পূর্ব
৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির সিলেট জেলা পূর্ব শাখা। সকাল ১১টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

Sylhet District West.jpg

সিলেট জেলা পশ্চিম
মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির সিলেট জেলা পশ্চিম শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।
এছাড়াও সারাদেশের গুরুত্বপূর্ণ শহর ও জেলায় র‌্যালি ও কর্মসূচি পালিত হয়।

এই কর্মসূচির মধ্যে রয়েছে:
১.সারাদেশে শাখা ও থানা পর্যায়ে আলোচনা সভা এবং বর্ণাঢ্য র‌্যালি
২.মেধাবী ও দরিদ্র ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ
৩.মুক্তিযোদ্ধা সন্তানদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান
৪.অদম্য মেধাবীদের সহযোগিতা প্রদান
৫.অনাথ ও দুস্থদের মাঝে খাবার বিতরণ
৬.কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান
৭.ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান
৮.সাংস্কৃতিক অনুষ্ঠান ও দেয়ালিকা প্রকাশ
৯.রচনা, কুইজ, বিতর্ক, বক্তৃতা ও ক্রীড়া প্রতিযোগিতা
১০.ফ্রি চিকিৎসা ক্যাম্প, ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি
১১.শহীদ ও আহত-পঙ্গুত্ব বরণকারী পরিবারের সাথে সাক্ষাৎ
১২.বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে শুভেচ্ছা বিনিময়

প্রেস বিজ্ঞপ্তি