tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৩ জুলাই ২০২৩, ১৮:৩৮ পিএম

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: নিহতদের পরিবারে চলছে শোকের মাতম


1

প্রতিদিনই বাড়ছে চলেছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। ঢাকার বিভিন্ন হাসপাতালে রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। এ কারণে ঢাকার ২ সিটি করপোরেশনের ১১ টি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ।


ঝালকাঠির ছত্রকান্দায় নিয়ন্ত্রন হারিয়ে যাত্রীবাহী বাস বাশার স্মৃতি পরিবহন (ঢাকা মেট্রো-ব ১৪-৬৫৪৯) পুকুরে পড়ার ঘটনায় নিহত ১৭ জনের পরিবারে শোকের মাতম চলছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।

শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় মরদেহ হস্তান্তরের পরে এদের যার যার বাড়িতে দাফন করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল বলেন, এ ব্যাপারে মামলা দায়ের প্রস্তুতি চলছে। দোষী চালক, হেলপার ও সুপারভাইজারকে আইনের আওতায় এনে বিচার করা হবে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে গঠন করা তদন্ত কমিটি ঘটনার কারণ অনুসন্ধানে কাজ করছে। বাসের চালক মোহন, হেলপার বুলেট আশিক ও সুপারভাইজার মো. ফয়সাল ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন।

পুলিশের পক্ষ থেকে বাস দুর্ঘটনায় নিহত স্বজনদের সাথে ও চিকিৎসাধীন অবস্থায় থাকা আহতদের সাথে যোগাযোগ করা হয়। এখন পর্যন্ত তারা কেউই মামলা করতে আগ্রহী না হওয়ায় কোন মামলা রুজু হয়নি। কেউ মামলা করতে আগ্রহী না হলে পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করবে।

বাস দুর্ঘটনায় আহত ৩৫ জনের মধ্যে ৩৩ জন রবিবার (২৩ জুলাই) চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ঝালকাঠি সদর হাসপাতাল ও বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল তারা চিকিৎসাধীন ছিলেন।

আহত বাকি ২ জন মো. জলিল ও তার স্ত্রী মিনারা বেগম ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে তাদের অবস্থা শংঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ঝালকাঠি সিভিল সার্জন ডা. এইচএম জহিরুল ইসলাম বলেন, দুর্ঘটনায় আহতরা অধিকাংশ সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। আর বাকী ২ জন চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, শনিবার সকাল ১০ টার দিকে পিরোজপুরের ভান্ডারিয়া থেকে বরিশালে যাবার পথে ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা নামক স্থানে বাশার স্মৃতি পরিবহনের বাসটি নিয়ন্ত্রন হারিয়ে পুকুরে পড়ে দুর্ঘটনার শিকার হয়। এতে ১৭ যাত্রী নিহত হয় এবং ৩৫ যাত্রী আহত হয়।

এন