tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৫ এএম

সিকান্দার রাজা আইসিসির মাস সেরা


Sikandar-Raza-2022

আইসিসি মাস সেরা ক্রিকেটার হওয়ার গৌরব অর্জন করেছেন জিম্বাবুয়ের ক্রিকেটারের নাম সিকান্দার রাজা। ৩৬ বছরের এই অলরাউন্ডার আইসিসির আগস্ট মাসের প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছেন।


জিম্বাবুয়ের প্রথম ক্রিকেটার হিসেবে এ সম্মানজনক পুরস্কার জিতেছেন রাজা। তার আগে আইসিসির এই সম্মানজনক পুরষ্কার পায়নি কোনো জিম্বাবুয়ান ক্রিকেটার।

নিউজিল্যান্ডের অলরাউন্ডার মিশেল স্যান্টনার ও ইংলিশ তারকা বেন স্টোকসকে হটিয়ে এই মুকুট নিজের মাথায় তোলেন সিকান্দার রাজা। এক মাসে তিন সেঞ্চুরি হাঁকিয়ে এই কৃতিত্বের খাতায় নাম লেখান তিনি।

মাস সেরা হয়ে রাজা বলেন, ‘আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। আর প্রথম জিম্বাবুয়ের ক্রিকেটার হিসেবে এটা আরও গৌরবের।’

প্রসঙ্গত, আগস্টে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১৩৫ রানের অসাধারণ এক ইনিংস খেলেন রাজা। পরের ম্যাচেই করেন ১১৭ রান। পরে একই মাঠে ভারতের বিপক্ষে ৯৫ বলে ১১৫ রানের ইনিংস খেলেন রাজা।

প্রসঙ্গত, সিকান্দার রাজা বাটের জন্ম ১৯৮৬ সালের ২৪ এপ্রিল পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের শিয়ালকোটে জন্মগ্রহণকারী জিম্বাবুয়ের ক্রিকেটার। লোগান কাপে চমকপ্রদ ক্রীড়াশৈলী উপস্থাপনার মাধ্যমে জিম্বাবুয়ের নির্বাচকমণ্ডলীর দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হন সিকান্দার বাট। ২০০১ সালে স্ব-পরিবারে জিম্বাবুয়ে অভিবাসিত হন।

এন