tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৪৯ এএম

জনসভায় খালেদা জিয়ার যাওয়ার চিন্তা অলীক : তথ্যমন্ত্রী


6

আগামী ১০ ডিসেম্বর বিএনপির জনসভায় বেগম খালেদা জিয়ার যাওয়া না যাওয়ার আলোচনা অবাস্তব ও এটি উদ্ভট অলীক চিন্তা। তিনি দণ্ড ও সাজাপ্রাপ্ত আসামি। আদালতের মাধ্যমে জামিন পাননি।


বঙ্গবন্ধু কন্যার বদান্যতায় তিনি কারাগারের বাইরে আছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের এতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজের রিইউনিয়ন ফেস্টের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া নিজের জন্মের তারিখ বদলে জাতির জনক বঙ্গবন্ধুকে যেদিন হত্যা করা হয় সেদিন কেক কাটেন। এরপরও বঙ্গবন্ধুকন্যার বদান্যতায় তিনি কারাগারের বাইরে ঘরে আছেন। এখন যদি সমাবেশে যাওয়ার চিন্তা করেন তাহলে সরকার তাকে কারাগারে পাঠাতে বাধ্য হবে।

ড. হাছান মাহমুদ বলেন, সোহরাওয়ার্দী উদ্যান বিএনপির কেন পছন্দ নয়, এটি একটা বিরাট প্রশ্ন? দুটি কারণে তারা সেখানে যেতে চায় না, প্রথমত নয়াপল্টনের সামনে বড়জোড় পঞ্চাশ হাজার মানুষ ধরে। অর্থাৎ তাদের জনসভায় যে পঞ্চাশ হাজারের বেশি মানুষ হবে না এটি তারা নিশ্চিত হয়েছেন। এ জন্য তারা সোহরাওয়ার্দী উদ্যানে যেতে চাচ্ছেন না।

তিনি বলেন, আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে পুরো চট্টগ্রামে সাজ সাজ রব পড়ে গেছে। ইতোমধ্যে সাধারণ মানুষের মাঝে যে উৎসাহ উদ্দীপনা তৈরী হয়েছে, এতে আমরা নিশ্চিত যে এটা স্মরণকালের বৃহত্তম এবং লাখ লাখ মানুষের সমাবেশ হবে ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, আমার স্কুলই আমার জীবনের ভীত রচনা করে দিয়েছে। স্কুলের মহান শিক্ষকদের সান্নিধ্য যদি না পেতাম তাহলে আমি কখনো আজকের এ জায়গায় দাঁড়াতে পারতাম না। একইভাবে কলেজেরও কিছু শিক্ষকের কথা মনে পড়ে, বিশেষ করে সুমঙ্গল মুৎসুদ্দি স্যারের কথা। কারণ ওনার কাছে আমি প্রাইভেট পড়তাম। আরও অনেক শিক্ষক ছিলেন, যাদের সান্নিধ্য আমার জীবন গড়ার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছে।

এন