tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০২ পিএম

পেলের রেকর্ড ভেঙে যা বললেন নেইমার


10

ব্রাজিলের সর্বকালের সেরা গোল স্কোরার পেলেকে ছাড়িয়ে গেছেন তারকা ফুটবলার নেইমার।


ঘরের মাঠে প্রায় ৫০ হাজার দর্শকের সামনে নতুন এই রেকর্ড গড়েন। পেলের রেকর্ড সমান ৭৭ গোল ছিল নেইমারের। তবে এই রেকর্ড ছাড়িয়ে গেছেন তিনি।

বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের ৬১ মিনিটে নিজের আন্তর্জাতিক ৭৮তম গোল করেছেন এই সুপারস্টার। এই গোলের মাধ্যমে কিংবদন্তি পেলেকে টপকে ব্রাজিলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার মালিক এখন নেইমার। তার জোড়া গোলে বলিভিয়ার বিপক্ষে ৫-১ গোলের জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচ শেষে পেলেকে ছাড়িয়ে যাওয়ায় নেইমারকে সম্মানিত করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। তার হাতে স্মারক এবং ৭৯ লেখা জার্সি তুলে দেওয়া হয়। এরপর প্রতিক্রিয়া জানাতে গিয়ে নেইমার নিজের রেকর্ড নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তবে নিজেকে পেলের চেয়ে ভালো ফুটবলার মনে করেন না নেইমার।

পেলেকে ছাড়িয়ে গিয়ে উচ্ছ্বসিত নেইমার বলেছেন, ‘আমি খুবই আনন্দিত। কখনো কল্পনা করিনি, এই রেকর্ড আমার হবে। তবে আমি রেকর্ডটি নিজের করেছি। পেলেকে অতিক্রম করেছি মানে এই নয় যে আমি তার চেয়ে বা জাতীয় দলের অন্য কোনো খেলোয়াড়ের চেয়ে বেশি ভালো। আমি সব সময় চেয়েছি ব্রাজিলের ফুটবল ইতিহাসে এবং ব্রাজিল দলে নিজের নামটা লিখে রাখতে। আজ আমি সেটা করেছি। আমার পরিবার এবং যেসব বন্ধু এখানে আছেন, সবার প্রতি কৃতজ্ঞতা।’

এবি