tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ জুলাই ২০২৩, ১৭:৫২ পিএম

ছাত্রশিবির তাদের দায়বদ্ধতা থেকে কাজ করে যাচ্ছে: বুলবুল


Photo

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেছেন, জাতির সঙ্কটকালে ছাত্রশিবির তাদের দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করে যাচ্ছে।


বুধবার (২৬ জুলাই) বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীতে ডেঙ্গু সচেতনতায় অসহায় মানুষের মাঝে মশারী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলামের সভাপতিত্বে মশারী বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের সাবেক সভাপতি ও ঢাকা মহানগর জামায়াতের মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খান, আবির হোসেন, আব্দুর রহমান ও আহমদ আব্দুল্লাহসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

নূরুল ইসলাম বুলবুল বলেন, তরুণ ছাত্র-যুবকসহ দেশের মানুষের কল্যাণে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কাজ করে যাচ্ছে। ডেঙ্গুর প্রকোপ থেকে জনসচেতনতা সৃষ্টির লক্ষে লিফলেট বিতরণ করা হচ্ছে। জনসচেতনতা সৃষ্টিতে ছাত্রশিবির শ্লোগান ঠিক করেছে ‘ডেঙ্গুতে না ঝড়ুক আর একটি প্রাণ’। দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আর যেন কেউ মৃত্যু বরণ না করে। ছাত্রদের এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। শুধু তাই নয় তারা ছাত্র তরুণ যুবকদের মাঝে মশারী তুলে দিয়ে এডিস মশার আক্রমণ থেকেও ছাত্রদের রক্ষায় বিশেষ কর্মসূচি পালন করছে। জাতির এই সঙ্কটকালে ছাত্রশিবির তাদের দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করে যাচ্ছে। পাশাপাশি তারা ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও মশক নিধন কর্মসূচি পালন করছে। এজন্য প্রত্যেক সচেতন নাগরিকদের ছাত্রশিবিরের এ কাজে সহযোগিতা করা উচিৎ। মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও সচেতনতা সৃষ্টিতে তারা অনবদ্য ভূমিকা পালন করছে।

তিনি আরও বলেন, দেশজুড়ে আজ ডেঙ্গুর সংক্রমণ মহামারী আকার ধারণ করেছে। জনগণ দেখেছে করোনা পরিস্থিতির সময়েও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে মানবতার সেবায় নানাবিধ কার্যক্রম পরিচালনা করা হয়েছিল। সেই ধারাবাহিকতায় আজো আমরা জনগণের পাশে রয়েছি। অন্যদিকে করোনাকালীন ওই সময়ের মতো বর্তমান সময়েও দেশে ডেঙ্গু পরিস্থিতিতেও সরকারের কোনো উদ্বেগ বা মানবতার কল্যাণে কর্মসূচি পরিলক্ষিত হচ্ছে না। আজকে দেশের হাসপাতালগুলোতে তিল ধারণের ঠাঁই নেই। হাসপাতালে সিট বেড তো দূরের কথা ফ্লোরেও জায়গা সঙ্কুল হচ্ছে না। কিন্তু দেশে যারা গরিব অসহায় যাদের আর্থিক সঙ্কট রয়েছে তাদের পরিস্থিতির দিকে কেউ নজর দিচ্ছে না। মানুষ আজকে এডিস মশার কামড়ে আক্রান্ত হয়ে ডেঙ্গু রোগে ভুগছে। জাতি হিসেবে আমাদের দূর্ভাগ্য, যে উদ্দেশ্য নিয়ে দেশ স্বাধীন হয়েছিল আজ আওয়ামী লীগ সরকার তা বেমালুম ভুলে গেছে। আজকে স্বাধীনতা যুদ্ধের মূল চেতনাকে এদেশে প্রতিষ্ঠিত করতে গেলে ছাত্রশিবিরের হাতকে শক্তিশালী করার বিকল্প নেই।

প্রেস বিজ্ঞপ্তি