tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫৩ পিএম

জুলুম-নিপিড়নের বিরুদ্ধে এবার সর্বোচ্চ ঝুঁকি গ্রহণ করতে হবে : ড. মাসুদ


Photo News Dr. Masud (DCS 17 Sep 2022) (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান জননেতা ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, সদস্য (রুকন) ভাইদেরকে তাদের শপথের আলোকে জীবন পরিচালনা করতে হবে।


বাউফলবাসীকে সাথে নিয়ে জুলুম-নিপিড়নের বিরুদ্ধে এবার সর্বোচ্চ ঝুঁকি গ্রহণ করতে হবে। দেশে আমাদের ওপর জুলুম-নির্যাতন কম হয়নি, দেশের মানুষ প্রত্যক্ষ করেছে সেসব। এবার সকল অন্যায়ের বিরুদ্ধে জনমত তৈরি করে গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিকভাবে ইনসাফপূর্ণ সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে ত্যাগ-কোরবানির জন্য প্রস্তুত হতে হবে।

Photo News Dr. Masud (DCS 17 Sep 2022) (4)

বাউফল উপজেলাবাসীকে সাথে নিয়ে এবার আমরা মানুষের সত্যিকার অধিকার প্রতিষ্ঠা করতে চাই। এজন্য আমাদেরকে জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে হবে। কোরআন-হাদিস নিয়মিত অধ্যয়ন করতে হবে এবং জীবন হতে বিপরীত চরিত্র তথা মুনাফিকি পরিহার করতে হবে। মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। ঘরে বসে থেকে আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব নয়।

বাংলাদেশ জামায়াতে ইসলামী বাউফল উপজেলার উদ্যোগে আয়োজিত রোকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ড. মাসুদ এসব কথা বলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও পটুয়াখালী জেলা আমীর অধ্যাপক শাহ আলম। জামায়াতে ইসলামী বাউফল উপজেলা আমীর মাওলানা মো. রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত রোকন সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা কর্মপরিষদ সদস্য ও বাউফল উপজেলার সাবেক আমীর মাওলানা ইসহাক মিয়া, বাউফল উপজেলার সাবেক আমীর ও সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী মাওলানা আলহাজ্ব আব্দুল গণি, ঢাকা ওলামা বিভাগের অন্যতম নেতা বাউফলের কৃতি সন্তান মাওলানা জাকির হোসেন, মাওলানা মোহাম্মাদ উল্লাহ, শিবিরের সাবেক পটুয়াখালী জেলা সভাপতি আল আমিন। এছাড়াও জামায়াতে ইসলামী পটুয়াখালী বাউফল উপজেলার বিভিন্ন পর্যায়ের ছাত্রশিবির ও জামায়াতের নেতৃবৃন্দ সহ বাউফলের শতাধিক সম্মানিত রোকনবৃন্দ।

Photo News Dr. Masud (DCS 17 Sep 2022) (2)

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বাউফল উপজেলা দেশে ইসলামের জন্য সম্ভাবনাময় একটি গুরুত্বপূর্ণ স্থান। এখানে দাঈ ইলাল্লাহর কাজ আঞ্জাম দিতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। একজন শপথের কর্মী রোকন বিশ্বাস করে মনের ভিতরে কোন ভয় দ্বিধা সংশয় থাকার নাম বাইয়াত নয়। বাইয়াত পূর্ণ করা অঙ্গীকারের অন্যতম অংশ। এজন্য বাইয়াত গ্রহণকারীর উচিত অঙ্গীকার পূর্ণ করার ওপর অবিচল ও সুদৃঢ় থাকা। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের সর্বোচ্চ মেধা-যোগ্যতাকে ব্যবহার করে মাঠে ময়দানে থেকে নেতৃত্ব নির্বাচনে সকলকে এগিয়ে আসতে হবে।

ড. মাসুদ আরও বলেন, সকল ত্যাগ শিকারের মাধ্যমে জামায়াতের রোকন হিসেবে আমরা মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চাই। যে ত্যাগ ও কোরবানির নজরানা পেশ করেছিলেন মুসলিম জাতির পিতা, আল্লাহর বন্ধু হযরত ইব্রাহীম (আ) আমাদেরকে সেখান থেকে শিক্ষা নিতে হবে। তিনি আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনে প্রিয় সন্তান ইসমাইলকে কোরবানি করেছিলেন। আল্লাহর রাহে হওয়ায় ইসমাইল আ: কোরবানি না হয়ে বেহেস্তি দুম্বা অলৌকিকভাবে কোরবানি হয়ে যায়।

তিনি নিজের জীবন-মৃত্যু, নিজের নামাজ, নিজের কোরবানি আল্লাহর সন্তুষ্টির জন্যই করেছিলেন। আমাদের কেউ তা মাথায় রাখতে হবে। বাউফলবাসীর মানবতার কল্যাণে সব সময়ে পাশে থেকে আমরা ভূমিকা রাখবো ইনশাআল্লাহ। (প্রেস বিজ্ঞপ্তি)

এন