tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ মার্চ ২০২২, ১৯:৪৬ পিএম

কালাইয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে জননেতা ড. মাসুদ


Photo News Dr. Masud (DCS 26 March 2022)

পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া বন্দর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান জননেতা ড. শফিকুল ইসলাম মাসুদ।


আজ ২৬ মার্চ ২০২২ শনিবার সকালে অগ্নিকান্ডে বাজারের প্রায় ১৫টি দোকান ভস্মিভূত হয়ে যায়।

পরিদর্শনকালে ড. মাসুদের সাথে সেখানে আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী বাউফল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলাম, কালাইয়া ইউনিয়ন জামায়াতের আমীর শাহজাহান, অত্র বাজার কমিটির সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবগ, এছাড়াও জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ড. মাসুদ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাথে কথা বলেন, তাদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং সম্ভাব্য ক্ষতি যাচাই বাছাই করে পুনরায় ব্যবসা চালু করার জন্য দ্রুততম সময়ের মধ্যে সাধ্যমতো সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এ সময় তিনি বলেন, বিপদ মুসিবত মু’মিনের জন্য আল্লাহ কর্তৃক নির্ধারিত ফয়সালা। ধৈর্য্য ধারণ করে আল্লাহর উপর ভরসা করতে পারলে কয়েকগুণ বরকত দিয়ে তিনি তা পূরণ করে দিতে পারেন।

তিনি সব সময় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে থেকে ক্ষতি পূষিয়ে পুনরায় ব্যবসা শুরু করার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করতে স্থানীয় জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীদের নিদের্শনা প্রদান করেন।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী সব সময় অসহায়, বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে। সাধ্য মত সহযোগিতা করেছে। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।

তিনি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে দাঁড়াতে সরকারের পাশাপাশি এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।(প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন