tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১০ জুন ২০২২, ০৯:৩৮ এএম

ডুসেন-মিলার ঝড়ের তাণ্ডবে উড়ে গেলো ভারত


RSA-IND

সফরকারী সাউথ আফ্রিকার বিপক্ষে ২১১ রান করেও জিততে পারলো না স্বাগতিক ভারত । দিল্লির সাবেক ফিরোজ শাহ কোটলা (বর্তমান অরুন জেটলি) স্টেডিয়ামে ডেভিড মিলার আর রাশি ফন ডার ডুসেনের ব্যাটিং তাণ্ডবে রীতিমত উড়ে গেলো ভারত। ৫ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়লো দক্ষিণ আফ্রিকা।


৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইনজুরির কারণে অধিনায়ক লোকেশ রাহুল ছিলেন না ম্যাচে। যার কারণে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয় তরুণ উইকেটরক্ষক ব্যাটার রিশাভ পান্তকে। জাতীয় দলের অধিনায়কত্ব করতে নেমেই পরাজয়ের তিক্ত স্বাদ নিতে হলো তাকে।

ব্যাট হাতে ভারতীয় বোলারদের ওপর তাণ্ডব বইয়ে দেন রাশি ফন ডার ডুসেন এবং ডেভিড মিলার। দু’জন মিলে অবিচ্ছিন্ন ১৩১ রানের বিশাল জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

১৮ বলে ২২ রান করেন কুইন্টন ডি কক। ১০ রান করে আউট হন টেম্বা বাভুমা। বিশেষ করে ২১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২২ রানে প্রথম উইকেট, ৬১ রানে দ্বিতীয় এবং ৮১ রানে তৃতীয় উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় প্রোটিয়ারা।

ডি কক আর বাভুমা ছাড়াও ১৩ বলে ২৯ রান করে আউট হন ডোয়াইন প্রিটোরিয়াস। তিনি ১টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন।

এরপরই জুটি বাধেন ফন ডার ডুসেন এবং ডেভিড মিলার। ৪৬ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন ডুসেন। ৭টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি। ডেভিড মিলার ৩১ বলে খেলেন অপরাজিত ৬৪ রানের ইনিংস। ৪টি বাউন্ডারির সঙ্গে তিনিও মারেন ৫টি ছক্কার মার।

আইপিএল শিরোপা জেতা মিলার ঠিক গুজরাট টাইটান্সের হয়ে খেলার ফর্ম যেন বয়ে এনেছেন জাতীয় দলের জার্সিতে। রাজস্থান র‌য়্যালসের হয়ে খেলা ডুসেন জাতীয় দলের জার্সিতেও ঠিক জ্বলে উঠলেন।

প্রসঙ্গত, টস হেরে ব্যাট করতে নেমে ইশান কিশানের ব্যাটে ভর করে ২১১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত। ৪৮ বলে ৭৬ রান করেন ইশান কিশান। ১২ বলে অপরাজিত ৩১ রান করেন হার্দিক পান্ডিয়া। ৩৬ রান করেন স্রেয়াশ আয়ার এবং রিশাভ পান্ত করেন ২৯ রান।

এইচএন