tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫৩ পিএম

প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি থেকে নেতাকর্মীদের গ্রেফতারে শিবিরের প্রতিবাদ


৪

গাজীপুর, সিলেট, রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রশিবিরের প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালিতে পুলিশের হামলা এবং গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


সোমবার (৬ ফেব্রুয়ারি) এক যৌথ প্রতিবাদবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, ছাত্রশিবিরের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালিতে বিনা উসকানিতে পুলিশের হামলা ও নিরপরাধ নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে গাজীপুরে ১৫ জন, সিলেটে সাতজন, লক্ষ্মীপুরে ১৮ জন, রংপুরে সাতজন, নরসিংদীতে ১২ জন, কিশোরগঞ্জে ১২ জনসহ বিভিন্ন স্থান থেকে প্রায় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। কুড়িগ্রামে র‌্যালি পরবর্তী সমাবেশে হামলা চালিয়ে পুলিশ চারটি মোটরসাইকেল ও ১৮টি বাইসাইকেল নিয়ে গেছে। পুলিশের হামলায় আহত হয়েছে বহু নেতাকর্মী। প্রতিষ্ঠাবার্ষিকীর মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গ্রেফতার করে পুলিশ তাদের দায়িত্বহীন বিকৃত রূপটি জাতিরে সামনে আবারো প্রকাশ করেছে।

নেতারা বলেন, দেশ-বিদেশে শত সমালোচনা, ধিক্কারের পরো পুলিশ তাদের দলীয় মনোভাব থেকে সরে আসতে পারেনি। অবৈধ সরকারকে অনৈতিক মদদ দিতে গিয়ে রাষ্ট্রের সেবকের লেবাস ধারণ করে জনগণের সাথে প্রতারণা করে যাচ্ছে পুলিশ। এমন ঘৃন্য আচরণ কোনোভাবেই কাম্য নয়। আমরা এর তীব্র নিন্দা জানাই। অবিলম্বে গ্রেফতার ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। একই সাথে ভবিষ্যতে এ ধরনের অগণতান্ত্রিক আচরণ থেকে বিরত থাকতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি

এমআই