tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৩ পিএম

মা-বোনদেরকে সম্মান ও মর্যাদায় অধিষ্ঠিত করতে চাই : ড. মাসুদ


20220920_203054

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বাউফল ফাউন্ডেশন পটুয়াখালী আয়োজিত সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্রের তৃতীয় ব্যাচের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, একটি রাষ্ট্রের উন্নতি অগ্রগতি নির্ভর করে ওই এলাকার ব্যক্তি তার আত্মনির্ভরশীল হওয়ার ওপরে। উন্নত দাবিদার গোষ্ঠীর বক্তব্য হচ্ছে ইসলাম নারীদেরকে আটকে রেখেছে! তারা বলে ইসলাম নারীদেরকে মুক্ত করে না। তাদের কাজ করতে সমর্থন করে না। আজকে আমরা এখানে স্পষ্ট করে বলতে চাই, প্রিয় নবী হজরত মোহাম্মাদ সা: কর্তৃক ইসলামের নীতিমালার আলোকে প্রথম এই বিশ্বে আমাদের মা- বোনদেরকে তথা নারীদেরকে মুক্ত করার মাধ্যমে মর্যাদা ও সম্মানের আসনে স্থান দিয়েছেন। আজকে আমরা বলতে চাই, যারা আমাদের বোনদেরকে উম্মুক্ত করে মাঠে নামিয়ে দিয়ে নারী স্বাধীনতার নামে নগ্ন-বেহায়াপনার দিকে ঠেলে দিতে চান, মা-বোনদের সাথে অন্যায় আচরণ করেন, আমরা তাদের হাত থেকে ফিরিয়ে এনে এইসব মা-বোনকে সত্যিকার পথে সম্মান ও মর্যাদার আসনে অধিষ্ঠিত করতে বদ্ধপরিকর। আজ বাউফল ফাউন্ডেশনের তৃতীয় পর্বের এই উদ্বোধন অনুষ্ঠানকে উপহার হিসেবে আমি বাউফল উপজেলাবাসীর কল্যাণে পেশ করলাম।


বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত সেলাই মেশিন প্রশিক্ষণ কোর্সের তৃতীয় ব্যাচের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাউফল ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলার শিবিরের সাবেক সভাপতি আলামিন ও হুমায়ুন কবির, ছাত্রশিবির বাউফল পূর্ব সভাপতি সিদ্দীকুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

ড. মাসুদ বলেন, ‘বাউফল উপজেলাবাসীর কাছে আমি দোয়া চাই এবং আবেদন করতে চাই আমাদের সম্মানিত মা, খালা, বোনেরা নিজ নিজ অবস্থানে থেকে মর্যাদা ও সম্মানের আসনে বসতে আমাদেরকে উৎসাহ-প্রেরণা সমর্থন দিয়ে পাশে থাকার সুযোগ করে দেবেন, ইনশাআল্লাহ। আজকে বাউফলের সবচেয়ে বড় সঙ্কট সম্মানের দিক থেকে এসব মানুষকে নিচে ঠেলে দেয়া হয়েছে। গুটি কয়েক লোক নিজে সম্মানের চেয়ারে বসে গোটা জনগণকে অবরুদ্ধ করে রেখেছে। কারণ তারা শুধু ব্যক্তি স্বার্থ লাভ খুঁজতে গিয়েই ব্যস্ত রয়েছেন, সাধারণ মানুষের কথা ভুলে গিয়েছেন। আজকে আমরা খেয়াল করেছি বাউফলে বড় সঙ্কট সম্মান ও মর্যাদার। পর্দার মধ্যে ঘরের পরিবেশে থেকেও আমাদের সম্মানিতা মায়েরা-বোনেরা যেন পরিবারের জন্য কিছুটা আয় রোজগারের বৃদ্ধিতে ভূমিকা রাখতে পারেন, সেটাই আমাদের চাওয়া। হালালভাবে পরিবারের কর্তা ভাইকে যেন বোনেরা সহযোগিতা করতে পারেন। একটি ইসলামী কল্যাণ রাষ্ট্র গড়ে তোলার জন্য নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টা যেন ফলপ্রসূ হয় সে লক্ষ্যেই আমরা সকল কাজ পরিচালনা করছি।’

তিনি বলেন, বাউফলবাসীর কল্যাণে আমরা স্থানীয় ভাই-বোনদেরকে স্বাবলম্বী করতে নানাবিধ কর্মসূচি অব্যাহত রেখেছি। এর বাইরেও আমরা বাউফলে ব্যক্তিগতভাবে মানুষের হাতে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন উপকরণ তুলে দিয়েছি। আমরা বাউফলে হাতে কলমে মানুষকে প্রশিক্ষণ প্রদান করার জন্য সেলাই মেশিন প্রশিক্ষণ কোর্সের তৃতীয় ব্যাচের উদ্বোধন করছি, আলহামদুলিল্লাহ। এখানে আমরা আমাদের বোনদেরকে সম্মান ও মর্যাদায় অধিষ্ঠিত করতে চাই। এজন্য প্রয়োজন একটি পারিবারিক সুসম ব্যবস্থাপনা। আর সেই ব্যবস্থাপনার রসদ যোগায় মূলত অর্থনৈতিক ভিত্তি, আমরা সেই ব্যবস্থার প্রয়োজনে নানামুখি কর্মসূচি অব্যাহত রেখেছি। যাতে করে মানুষ হারামের পথে ধাবিত না হয়, অন্যায়ে না জড়িয়ে পড়ে, এভাবেই সমাজ থেকে সুদের ব্যবসাকে আমরা উপড়ে ফেলতে চাই। আল্লাহ তায়ালা ব্যবসা ও হালাল উপার্জনকে ইবাদত বলে ঘোষণা করেছেন। প্রেস বিজ্ঞপ্তি

 এমআই