tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ২৭ মার্চ ২০২৩, ১২:৫৬ পিএম

বলিউড বাদশাহকে টেক্কা দিলেন রানী মুখার্জি!


7

উত্তর আমেরিকার দেশ নরওয়েতে নজির গড়ল বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানি মুখার্জির সিনেমা ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’।


সপ্তাহ শেষে বক্স অফিস সংগ্রহে বলিউডের আগের সব নজির ভেঙে দিয়েছে এই ছবি। নরওয়ের দর্শকের কাছ থেকে বিপুল ভালবাসা পেয়ে বলিউড ছবি হিসেবেও নতুন মানদণ্ড স্থাপন করেছে অসীমা ছিব্বর পরিচালিত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’।

৭৪৫ হাজার নরওয়েজিয়ান মুদ্রা (ক্রোন) এসেছে ছবির সংগ্রহে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮৯ লাখ টাকা। সেই সঙ্গে তিন দিনে ৪.৮ হাজার অকুপেন্সি।

এর আগে সালমন খান অভিনীত ‘সুলতান’ ৪.৪ হাজার অকুপেন্সি অর্জন করেছিল ৫ দিনে। শাহরুখ খানের সাম্প্রতিক কালের সবচেয়ে জনপ্রিয় ছবি ‘পাঠানকে’ও ছাপিয়ে গিয়েছে রানি অভিনীত এই ছবি। পাঁচ দিনে ‘পাঠান’-এর দেশের বাইরে অকুপেন্সি ছিল ৪.১ হাজার।

সন্তানের অধিকার চেয়ে এক প্রবাসী মায়ের লড়াইয়ের কাহিনি এ ছবির উপজীব্য। মায়ের চরিত্রে রানি। বাংলার অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যও এ ছবির অন্যতম আকর্ষণ। ছবির আবেগ ছুঁয়ে গিয়েছে দর্শকদের।

প্রযোজক সংস্থার পক্ষ থেকে ছবিটির সাফল্যের জন্য অভিনন্দন জানানো হয়েছে। প্রযোজক নিখিল আডবাণী বললেন, ‘একজন সাহসী লড়াকু মায়ের গল্প এত মানুষকে ছুঁয়ে গিয়েছে দেখে ভাল লাগছে। দর্শকদের প্রাণিত করতে এমন ছবি আরও তৈরি করব আমরা।

জি স্টুডিয়োর কর্ণধার শরিক পটেল লিখেছেন, ‘এটি সেই ম্যাজিক তৈরি করেছে যা জীবন থেকে উঠে আসা গল্প পারে। দর্শকের হৃদয়কে স্পর্শ করতে পারা ভাগ্যের ব্যাপার। সাগরপারের দর্শকও যে এতে সাড়া দিয়েছেন, তাতে আমরা আপ্লুত।’

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সেই অর্থে ভারতীয় ছবির জয়। নরওয়ের দর্শকের কাছ থেকে বিপুল ভালবাসা পেয়ে বলিউড ছবি হিসেবেও একটি নতুন মানদণ্ড স্থাপন করেছে অসীমা ছিব্বর পরিচালিত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’। ছবিটি মুক্তি পেয়েছে ১৭ মার্চ। আপাতত পালে বাতাস ‘মিসেস চ্যাটার্জির’।

এন