tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ০১:৩৫ এএম

মিথ্যা গুজবে বিভ্রান্ত হবেন না, মূলধারার গণমাধ্যম পড়ুন: পলক


palak-1-1-20240723231425

টানা পাঁচদিন পর ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করেছে সরকার। ইন্টারনেট চালুর আগে গণমাধ্যমে বক্তব্য দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


জুনাইদ আহমেদ পলক জনগণকে মিথ্যা ও গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানোর পাশাপাশি দেশের সংবাদ জানতে মূলধারার গণমাধ্যমের সংবাদগুলোকে গ্রহণ করতে অনুরোধ জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষামূলক ব্রডব্যান্ড কানেকটিভিটি ফিরিয়ে আনছি। কেউ যেন মিথ্যা ও গুজবে বিভ্রান্ত না হন, সেজন্য অনুরোধ করবো। মিথ্যা সংবাদ দেখে আপনারা কেউ বিভ্রান্ত হবেন না, আবেগতাড়িত হবেন না। মূলধারার গণমাধ্যমগুলোর সংবাদকে প্রাধান্য দিতে হবে, সেগুলো সবার আগে জনগণকে গ্রহণ করতে হবে।

পলক বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমগুলো গুজব তৈরির কারখানা। সেখান থেকে অবাধে গুজব ছড়িয়ে মানুষের প্রাণহানি ঘটানোর চেষ্টা করা হচ্ছে। বিদেশি মিডিয়াগুলো তাদের সঙ্গে যুক্ত হয়েছে। পেইড এজেন্ট হিসেবে তারাও অপপ্রচার চালাচ্ছে। এসব ব্যাপারে জনগণকে সজাগ থাকতে হবে।

সবাইকে শান্ত থাকার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্রের জনগণের কোনো ক্ষতি যেন না হয়, সেজন্য জননেত্রী শেখ হাসিনার উদ্যোগগুলো নিয়েছেন। সরকার শিক্ষার্থীদের দাবি পূরণ করেছে। এখন আমরা চাই অর্থনৈতিক, সামাজিক, প্রশাসনিক কর্মকাণ্ড যেন দ্রুত ফিরে আসে। দেশের ৫ কোটি ছাত্র-ছাত্রী ভাইবোনদের অনুরোধ করবো, আপনারা শান্ত থাকুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রছাত্রীদের পক্ষে ছিলেন, পক্ষে আছেন।

ব্রডব্যান্ড ইন্টারনেট চালুর ক্ষেত্রে কোন কোন খাতকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে, তা জানিয়ে পলক বলেন, ব্যাংকিং সেক্টর, বাণিজ্যিক অঞ্চল, গণমাধ্যম, কূটনৈতিক অঞ্চল, পোশাকশিল্প, আইটি ফ্রিল্যান্সার, আউটসোর্সিং বিজনেস, সফটওয়্যার ডেভেলপার, রপ্তানিকারকদের প্রাধান্য দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে যত দ্রুত সম্ভব ইন্টারনেট চালু করা হচ্ছে।

এনএইচ