tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২৩, ১৭:৫৬ পিএম

রওশন এরশাদ চাইলে, মনোনয়ন ফরম বাসায় পৌঁছে দেব : চুন্নু


japa-20231124171737

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহের ক্ষেত্রে কোনো সময়ের বাধ্যবাধকতা নেই।


তিনি যখন বলবেন তখনই মনোনয়ন ফরম দেওয়া হবে। বেগম রওশন এরশাদ চাইলে, মনোনয়ন ফরম তার বাসায় পৌঁছে দেব। তিনি আমাদের শ্রদ্ধার পাত্র।

শুক্রবার (২৪ নভেম্বর) বনানীর জাতীয় পার্টির কার্যালয়ে রংপুর ও রাজশাহী বিভাগের দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণকালে তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, বেগম রওশন এরশাদ গতকাল আমাকে ফোন করেছিলেন, আজ হয়তো তারা (রওশন এরশাদ ও সাদ এরশাদ) মনোনয়ন ফরম নিতে পারেন।

হরতাল ও অবরোধের কারণে আমাদের অনেক মনোনয়নপ্রত্যাশী ঢাকায় আসতে পারেননি, তাদের জন্য ফরম বিতরণের সময় একদিন বাড়ানো হয়েছে।

তিনি বলেন, নির্বাচনের মূল চ্যালেঞ্জ হচ্ছে ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে আসা। আমরা চেয়েছি, ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। আমাদের আশ্বস্ত করা হয়েছে, ভোটাররা নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

জাপা মহাসচিব বলেন, জাতীয় পার্টিতে কোনো পন্থি নেই। জাতীয় পার্টিতে পন্থি একটাই, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। আমরা সবাই এরশাদপন্থি।

জাতীয় পার্টির প্রতিষ্ঠায় বেগম রওশন এরশাদের অনেক অবদান ও ত্যাগ আছে। তিনি নির্বাচন করলে, আমরা তাকে সব ধরনের সাহায্য সহযোগিতা করবো। বেগম রওশন এরশাদ ও সাদ এরশাদ এখনো মনোনয়ন ফরম নেননি।

তিনি আরও বলেন, প্রায় সব আসনেই আমাদের একাধিক মনোনয়ন ফরম বিতরণ হয়েছে। প্রত্যাশিত প্রার্থীদের ইন্টারভিউ চলছে, আশা করছি ২৭ নভেম্বর আমাদের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

কতদিন ধরে পার্টি করছেন এবং এলাকায় কতটা জনপ্রিয়তা আছে তা বিবেচনা করেই প্রার্থী মনোনয়ন দেওয়া হবে। মনোনয়ন বোর্ডের মতামত বোর্ড সভাপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে জানানো হবে, তিনি মনোনয়ন চূড়ান্ত করবেন।

পার্টির চেয়ারম্যান ইচ্ছে করলে মনোনয়ন পরিবর্তন করতেও পারবেন। নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কেউ যদি কাজ করে অথবা দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেউ যদি প্রার্থী হয় তাকে আর পার্টিতে রাখা হবে না।

প্রসঙ্গত, জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিলেও জাপার অভ্যন্তরীণ সংকট এখনো কাটেনি। কয়েক বছর ধরেই ভাবি-দেবরের কোন্দলের বিষয়টি বারবার সামনে এসেছে।

এমনকি ২০২১ সালে এরিক এরশাদ রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেওয়ায় বিষয়টি শেষ পর্যন্ত আদালতে গড়ায়।

এর মধ্যেই চলতি বছরের ২২ আগস্ট এক প্রেস নোটে নিজেকে জাপার চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেন দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

তখন বলা হয়, দলের কো চেয়ারম্যানদের অনুরোধে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি। কিন্তু তার এ দাবি নাকচ করেন সেসব কো-চেয়ারম্যানরা।

এসএম