tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৩, ২০:২৯ পিএম

দেশে রাজনৈতিক সংকট নেই : তথ্যমন্ত্রী


1

দেশে কোনো রাজনৈতিক সংকট নেই উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ভেতরে ভয়াবহ রাজনৈতিক সংকট চলছে-কথাটা এভাবে বললে সঠিক হতো। এটি হচ্ছে বাস্তবতা।


বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কর্মীদের তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির অভ্যন্তরে ভয়াবহ সংকট চলছে, কারণ তাদের চেয়ারপারসন সাজাপ্রাপ্ত আসামি, তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পলাতক, তাদের মধ্যে অনেকেই আছেন যারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্ব মানতে নারাজ। আবার অনেকেই আছেন যারা মির্জা ফখরুল সাহেবের নেতৃত্ব মানতে নারাজ। তাদের মধ্যে ভয়াবহ সংকট আছে।

তিনি বলেন, বিএনপির অর্জন আমরা ধ্বংস করেছি, এটা সঠিক। উনারা ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন। আমরা সেখানে থেকে সরে এসেছি। বিএনপির অর্জন; ২১ আগস্ট গ্রেনেড হামলা, ৫০০ জায়গায় একযোগে বোমা, বিএনপির সৃষ্টি শায়খ আব্দুর রহমান (বাংলা ভাই); সেগুলো এখন এ দেশে নেই। সেই বিচারে বিএনপির এসব অর্জন ধ্বংস হয়েছে। আর সেটি করার লক্ষ্যেই আমরা কাজ করছি।

মন্ত্রী আরও বলেন, দেশ গত ১৪ বছরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঈর্ষণীয়ভাবে অগ্রগতি অর্জন করেছে। যেটি আজকে সমগ্র বিশ্ব সম্প্রদায় স্বীকার করছে।

পাকিস্তানের পার্লামেন্টে জননেত্রী শেখ হাসিনার প্রশংসা করে বক্তৃতা হয়। বিশ্বব্যাংক, জাতিসংঘ সব জায়গায় প্রধানমন্ত্রীর প্রশংসা হচ্ছে, পারছে না শুধু বিএনপি।

এন