tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৭ পিএম

সরকারের পদত্যাগ ও ইসির পুনর্গঠনের কোনো বিকল্প নেই: দুদু


২

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নির্বাচন কমিশন যেসব চিঠি ইউরোপীয় ইউনিয়নের কাছে দিচ্ছে, এগুলো করে কোনো লাভ হবে না। ভালো নির্বাচনের জন্য এ সরকারকে পদত্যাগ করতে হবে। পার্লামেন্ট ভেঙে দিতে হবে এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। এর কোনো বিকল্প নেই।


বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে ভোটের অধিকারের দাবিতে এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, পশ্চিমা বিশ্ব এখন গণতন্ত্রের পক্ষে। সারা বিশ্ব এখন গণতন্ত্রের পক্ষ নিয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারত কিছুদিন আগেও আওয়ামী লীগ এবং শেখ হাসিনার পক্ষে ছিল। তারাও এখন একটি ভালো নির্বাচনের কথা বলছে।

শেখ হাসিনার অধীনে আগামী নির্বাচন কোনোভাবে অনুষ্ঠিত হবে না বলে মন্তব্য করে তিনি বলেন, ভোটাধিকার প্রতিষ্ঠা করার জন্য অবশ্যই তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করেই বিএনপি নির্বাচনে যাবে।

তিনি বলেন, জনগণ ভোট দিতে পারছে না। ভোটকেন্দ্রে এসে তারা দেখে, তাদের ভোট আগে দেওয়া হয়ে গেছে। মানুষ ন্যূনতম একটি ভোট দিতে পারে না। এখানে গণতন্ত্র নেই স্বাধীনতাও নেই।

বিএনপির এই নেতা বলেন, বেগম জিয়াকে মুক্তি দেন এবং তারেক রহমানকে দেশে আসার সুযোগ দেন।

অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন।

এমআই