tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২১, ১৫:০৩ পিএম

ভারতীয় সিডিএস রাওয়াতের হেলিকপ্টার দুর্ঘটনা, জীবিত বরুণ সিংহেরও মৃত্যু


বরুন.jpg

ভারতে মৃত্যুর সঙ্গে ৭ দিন লড়াই করে অবশেষে হার মানলেন কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় শেষ জীবিত ব্যক্তি গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহও।


হেলিকপ্টার.jpg

ভারতে মৃত্যুর সঙ্গে ৭ দিন লড়াই করে অবশেষে হার মানলেন কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় শেষ জীবিত ব্যক্তি গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহও। তিনি আশঙ্কাজনক অবস্থায় বেঙ্গালুরুর সেনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ভারতীয় জেনারেল.jpg

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর তামিলনাড়ুর সুলুর থেকে ওয়েলিংটন যাওয়ার উদ্দেশে আকাশে উড়েছিল সেনার এমআই-১৭, ভি- ৫ হেলিকপ্টার। আরোহী হিসেবে ছিলেন সস্ত্রীক সিডিএস বিপিন রাওয়াতসহ ১৪ জন। স্থানীয় সময় বেলা ১২টা ৪০ মিনিটের দিকে নীলগিরির একটি চা বাগানের ওপর আচমকাই ভেঙে পড়ে হেলিকপ্টার।

প্রত্যক্ষদর্শীরা জানান, হেলিকপ্টারটি একটি গাছের সঙ্গে ধাক্কা লাগার পর তাতে আগুন ধরে যায়। তারপর আরও একটি গাছে ধাক্কা মেরে মাটিতে আছড়ে পড়ে হেলিকপ্টার।

দুর্ঘটনায় সস্ত্রীক সিডিএসসহ সকলের মৃত্যু হলেও বেঁচে গিয়েছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহ। তার শরীরের ৪৫ শতাংশ পুড়ে গিয়েছিল বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।

তাকে দ্রুত উদ্ধার করে নিকটবর্তী ওয়েলিংটনের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। পরিস্থিতির অবনতি হলে তাকে স্থানান্তরিত করা হয় বেঙ্গালুরুর সেনা হাসপাতালে।

মোদী১.jpg

হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত আরোহী বরুণের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

উল্লেখ্য, হেলিকপ্টারে মোট ১৪ জন আরোহী ছিলেন। তার মধ্যে বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকাসহ ১৩ জনের আগেই মৃত্যু হয়েছিল। তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা।

এইচএন