tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২৩, ১২:৫৭ পিএম

পাঞ্জাবে পিটিআইয়ের সঙ্গে জোট গড়তে চায় পিপিপি


81530_Abul-5

পাকিস্তানের পাঞ্জাবে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল পিএমএলএনের বিরুদ্ধে ইমরান খানের পিটিআইয়ের সঙ্গে রাজনৈতিক জোট বাঁধার আগ্রহ প্রকাশ করেছে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।


বুধবার দ্য নিউজ এ খবর দিয়ে জানায় পিপিপির পাঞ্জাব চ্যাপ্টার এমন আগ্রহের কথা জানিয়েছে। পিপিপির পাঞ্জাবের ভারপ্রাপ্ত সভাপতি রানা ফারুক সাঈদ সংবাদ সম্মেলনে বলেছেন, পিপিপির বিরোধীরা জোট গঠন করছে। পিপিপিও আসন্ন নির্বাচন নিয়ে কৌশল নির্ধারণ করতে প্রস্তুত।

এ ঘোষণা দেয়ার আগে তিনি রাজ্যের সাবেক প্রতিমন্ত্রী তাসনিম কুরেশি, পিপিপির পাঞ্জাব তথ্যসচিব শাহজাদ সাঈদ চিমা, মিয়া আজহার হাসান দার, আলি সানওয়াল, আজহার আওয়ান, হাজি আজিজুর রেহমান চান ও অন্যদের সঙ্গে বৈঠক করেন।

ফারুক সাঈদ বলেন, জোট গঠন করা হয়েছে। আবার কোনো ব্যক্তিগত শত্রুটা ছাড়াই তা ভেঙে গেছে। তিনি অভিযোগ করেন, শেহবাজ শরীফ নেতৃত্বাধীন দল লেভেল প্লেইং ফিল্ড তৈরি না করা পর্যন্ত নির্বাচনে টিকে থাকতে পারবে না। আসন্ন নির্বাচনে বার বার লেভেল প্লেইং ফিল্ডের দাবি জানিয়ে আসছে পিপিপি। যদি নির্বাচনে কোনো দলকে বাইরে রাখা হয়, তাহলে নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন সৃষ্টি হবে। রাজ্যের টিকে থাকার জন্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রয়োজন।

পিএমএলএন নির্বাচনে পিটিআইকে বাদ দিতে চায়। তা জাতির কাছে গ্রহণযোগ্য হবে না।

এনএইচ